শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী

পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করলো ছাত্রলীগের পদবঞ্চিতরা

আপডেট : ২৩ জুন ২০১৯, ১৬:৫৮

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ছাত্রলীগ। কিন্তু বিতর্কিতদের নিয়ে ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করার অভিযোগে ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা আলাদাভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে। অবস্থান কর্মসূচি পালনকারী ছাত্রলীগের এই পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীদের মধ্য থেকে ২০ জনের একটি দল গিয়ে তারা শ্রদ্ধা নিবেদন করেন।

পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের কারণ জানতে চাইলে অবস্থান কর্মসূচি পালনকারীদের মুখপাত্র ছাত্রলীগের সাবেক কর্মসূচী ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন জানান, ‘ছাত্রলীগ বিতর্কিতদের নিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করছে। রাজাকারের সন্তান, শিবির, মাদক ব্যবসায়ীদের নিয়ে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে তা আমাদের জন্য লজ্জার। ছাত্রলীগের জন্য কলঙ্ক, বলে আমি মনে করি।’

তিনি আরও বলেন, ‘আমরা কলঙ্কমুক্ত ছাত্রলীগ চাই। তাই এমন বিতর্কিত-কলঙ্কের ছাত্রলীগের সঙ্গে গিয়ে আমরা শ্রদ্ধা নিবেদন করতে পারি না, যতক্ষণ না ছাত্রলীগ বিতর্কমুক্ত হয়। তাই আমরা আলাদাভাবে গিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছি।’

আরও পড়ুন: মাদ্রাসা শিক্ষার্থীকে পিটিয়ে বেত ভাঙলেন শিক্ষক

প্রসঙ্গত, গত ২৯দিন ধরে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি পালন করছেন গত ১৩মে ঘোষিত ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না পাওয়া ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা। চার দফা দাবিতে তারা অবস্থান কর্মসূচি পালন করছেন।

তাদের দাবিগুলো হলো- প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতলাভের সুযোগ করে দিতে হবে, ছাত্রলীগের কমিটি থেকে বিতর্কিত নেতাদের পদ শূন্য ঘোষণা করার পাশাপাশি তাদের নাম প্রকাশ করতে হবে, বিতর্কিতদের পদ শূন্য ঘোষণার পর অবস্থান কর্মসূচি পালনকারীদের মধ্যে যারা যোগ্য তাদের পদায়ন করতে হবে, মধুর ক্যান্টিন ও টিএসসিতে তাদের ওপর যে হামলা (১৩মে ও ১৮মে মধ্যরাতে) হয়েছে তার সুষ্ঠু বিচার করতে হবে।

ইত্তেফাক/বিএএফ