ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
২১ °সে

জাতীয় সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় জানাজা সম্পন্ন

জাতীয় সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় জানাজা সম্পন্ন
হুসেইন মুহম্মদ এরশাদ।

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার বেলা পৌনে ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এরশাদের দ্বিতীয় নামাজে জানাজায় অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। জানাজা শেষে এরশাদের মরদেহে প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, বিরোধী দলের পক্ষে রওশন এরশাদ ও আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর আগে সকাল সোয়া ১০টার দিকে তার মরদেহ বহনকারী গাড়িটি জাতীয় সংসদ ভবন এলাকায় পৌঁছায়।

আরও পড়ুন: গাজীপুরে কার্ভাডভ্যানের পেছনে পিকআপের ধাক্কা, নিহত ৩

জানাজার পর এরশাদের মরদেহ আজ কাকরাইলস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনা হবে। এখানে বেলা ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পার্টির নেতাকর্মী ও সর্বসাধারণের দেখার জন্য রাখা হবে। এরপর বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে তার তৃতীয় জানাজা। জানাজা শেষে তার মরদেহ পুনরায় সিএমএইচ-এর হিমঘরে রাখা হবে।

তৃতীয় দিন মঙ্গলবার সকালে হেলিকপ্টারযোগে তার মরদেহ রংপুরে নিয়ে যাওয়া হবে। সকাল সাড়ে ১০টায় রংপুর ঈদগাহ মাঠে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার মরদেহ আবার হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে এসে বাদ জোহর সেনা কবরস্থানে দাফন করা হবে। তার প্রথম নামাজে জানাজা আজ বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

এদিকে প্রয়াত এরশাদের জন্য জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ে একটি শোক বই খোলা হয়েছে। আজ থেকে ১৮ জুলাই পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শোক বই খোলা থাকবে।

হুসেইন মুহম্মদ এরশাদ রবিবার সকাল ৭টা ৪৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৯ বছর। বার্ধক্যজনিত কারণে তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন