শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এরশাদের মতই বর্তমান সরকার গণতন্ত্র হরণ করেছে: মির্জা ফখরুল

আপডেট : ১৮ জুলাই ২০১৯, ২১:৫১

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার গণতন্ত্র ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। গণতন্ত্র ও ভোটের অধিকার রক্ষায় আজ আপনাদের ঘুরে দাঁড়াতে হবে। 

তিনি বলেন, এ দেশের জনগণ বিগত দিনে সকল দাবি আদায় করেছে ঐক্যদ্ধভাবে। বাঙ্গালি বায়ান্নর ভাষা আন্দোলন, স্বাধীনতার সংগ্রাম, ৯০ স্বৈরাচার বিরোধী আন্দোলনকেও হঠিয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করেছিল। বর্তমানে দেশে আইনের শাসন নেই, ন্যায় বিচার নেই, মানবাধিকার নেই। দেশে আইনশৃংখলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। কোথাও কারো নিরাপত্তা নেই। এ সরকারের আমলে মানুষের জীবনের কোনো মূল্য নেই। মানুষের অধিকার বলে কিছু নেই। তাই অধিকার আদায়ে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। 

আজ বৃহস্পতিবার বিকালে নগরীর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বিএনপি’র বরিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় তিনি আরো বলেন, এই সরকার রাষ্ট্রযন্ত্র ভেঙে দিয়ে একদলীয় সরকার নির্মাণ করেছে। প্রশাসন এখন তাদের পকেটে থাকে। যেখানে কৃষকরা ধানের ন্যায্য মূল্য পায় না, সেখানে সরকারি কর্মকর্তাদের বেতন দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর অন্যদিকে এই সরকার উন্নয়নের কথা বলে নিজেদের ঢোল নিজেরাই পেটাচ্ছে।

আরো পড়ুন: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার

বিএনপি’র যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে বরিশাল নগরীর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত বরিশাল বিভাগীয় সমাবেশে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান (অব.) শাহজাহান ওমর-বীর উত্তম, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ-বীরবিক্রম, এয়ারভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ভাইচ চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরীন প্রমুখ। এর আগে দুপুর তিনটা থেকেই বরিশাল বিভাগের বিভিন্ন স্থান থেকে মিছিল এসে জড় হয় ঈদগাহ ময়দানে।

ইত্তেফাক/এমআই