শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চান, বিএনপির প্রতি নাসিম

আপডেট : ১০ আগস্ট ২০১৯, ১৭:৩৭

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, খুনিদের সংসদে বসিয়ে পার্লামেন্টকে কলঙ্কিত করেছে, জঙ্গির উত্থান ঘটিয়েছে, বাংলাদেশকে দুর্নীতি-সন্ত্রাসের জনপদ বানিয়েছিল সেই বিএনপি নেতৃত্বকে অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চাইতে হবে। এরপর তারা যেন গণতন্ত্র, মানবতা ও আইনের শাসনের কথা বলে।

শনিবার দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন জিয়াউর রহমান, এইচএম এরশাদ ও খালেদা জিয়া। ১৯৭৫ সালের ১৫ আগস্টের সেই কালরাতের মতোই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে টার্গেট করে ১৯৮৯ সালে খুনির দল ফ্রিডম পার্টি হামলা চালিয়েছিল ধানমন্ডি ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনে। 

আরো পড়ুন: লাবণী পয়েন্টে নিখোঁজ, লাশ মিললো কবিতা চত্বর পয়েন্টে

তিনি আরো বলেন, ইমডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের পথ বন্ধ করা হয়েছিল। তারা খুনিদের এমপি বানিয়েছিল, এর প্রতিবাদ করতে গিয়ে আমাকে জেলে যেতে হয়। 

মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ইমডেমনিটি অধ্যাদেশ বাতিল করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করেছেন। এতে জাতি কিছুটা হলেও কলঙ্কমুক্ত হয়েছে। 

সহধর্মিণীরা সমস্ত সাহসী নেতার শক্তি উল্লেখ করে তিনি বলেন, বঙ্গমাতা বঙ্গবন্ধুকে সব সময় সাহস ও অনুপ্রেরণা দিয়েছেন। সবচেয়ে কঠিন সময় যখন ছিলো, তখন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিকভাবে সহযোগিতা করেছেন, তার পাশে থেকেছেন। তিনি যদি সাহস না যোগাতেন তাহলে হয়তো স্বাধীনতা সংগ্রাম হতো না, এই দেশ স্বাধীন হতো না। বঙ্গমাতা আমাদের মাঝে না থাকলেও তার রেখে যাওয়া আদর্শ সবসময় আমাদের অনুপ্রেরণার উত্স হয়ে থাকবে। 

ইত্তেফাক/জেডএইচ