ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬
৩০ °সে


আইনি লড়াইয়ে ব্যর্থ বিএনপি বিদেশি দূতাবাসে নালিশ করছে: কাদের

আইনি লড়াইয়ে ব্যর্থ বিএনপি বিদেশি দূতাবাসে নালিশ করছে: কাদের
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ছবি)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপি গত দেড় বছরে দেড় মিনিটও আন্দোলন করতে পারেনি। আন্দোলন, রাজপথ ও আদালতে আইনি লড়াইয়ে ব্যর্থ হয়ে এখন তারা বিদেশি দূতাবাসে নালিশ করে বেড়াচ্ছে, কান্নাকাটি করছে।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু বিদ্যানিকেতনে মিরপুর-রূপনগরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি আরো বলেন, বিএনপি ভুল রাজনীতি করে দেশের মানুষের আস্থা অর্জনে ব্যর্থ হয়েছে। তাই বিদেশি কূটনীতিকদের কাছে গিয়ে নালিশ করা ছাড়া তারা আর কোনও উপায় পাচ্ছে না। এখন নাকি জাতিসংঘে যাবে বিএনপি। এসবই প্রমাণ করে রাজনীতিতে দলটি কতটা দেউলিয়া হয়ে গেছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি (মির্জা ফখরুল) এখানে (অগ্নিকাণ্ডস্থল) এসেছিলেন। কিন্তু রিলিফের বদলে ক্ষতিগ্রস্ত মানুষের কাছে লিপস (বক্তৃতাবাজি) চালিয়েছেন।’

তিনি বলেন, ‘ক্ষতিগ্রস্ত অসহায় মানুষজন বক্তৃতা-ভাষণ শুনতে চায় না, তারা সহযোগিতা চায়, পুনর্বাসন চায় এবং বাঁচার মতো বাঁচতে চায়।’ ক্ষতিগ্রস্ত মানুষদের আশ্বাস দিয়ে সেতুমন্ত্রী বলেন, আমরা কথায় নয়, কাজে বিশ্বাস করি। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসী মানুষকে পুনর্বাসন করবে সরকার। এসব অসহায় মানুষের পাশে আমরা আছি এবং ভবিষ্যতেও থাকবো। অগ্নিকাণ্ডের ঘটনায় যারা নিঃস্ব হয়েছেন পুনর্বাসন না হওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার তাদের পাশে থাকবে।

ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা নিজেদের অসহায় ভাববেন না, শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। আপনাদের পুনর্বাসন করা পর্যন্ত, ঘরবাড়ি নির্মাণ করা পর্যন্ত আমাদের পার্টি, আমাদের সরকার, আমাদের সংসদ সদস্য আপনাদের পাশে থাকবেন।

এ সময় ক্ষতিগ্রস্তদের মধ্যে শাড়ি ও শার্ট বিতরণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, যুবলীগ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল প্রমুখ উপস্থিত ছিলেন। গত শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মিরপুরে চলন্তিকা বস্তিতে আগুনে হাজারের বেশি ঘর পুড়ে যায়। আগুন লাগার পর থেকে প্রায় সারারাত ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৫ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন