বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নতজানু সরকার থাকলে দেশের সার্বভৌমত্ব থাকবে না: রিজভী

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪২

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কোনো গণতন্ত্রকামী দল কিংবা লোক শেখ হাসিনার সাথে নেই। এরশাদ এক গণতন্ত্রহত্যাকারী ছিলেন তার দল আজকে শেখ হাসিনার জোটের অংশীদার। এই জাতীয় পার্টি ও আওয়ামী লীগের হানিমুনের পতন না ঘটালে নাগরিক স্বাধীনতা ও সত্যিকারের গণতন্ত্র ফিরে আসবে না। এই নতজানু সরকার থাকলে দেশের সার্বভৌমত্ব থাকবে না, স্বাধীনতা থাকবে না।

আজ শনিবার নয়া পল্টনের কার্যালয় থেকে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল শেষে সমাবেশে রিজভী এ কথা বলেন। রিজভীর নেতৃত্বে এই মিছিলটি নয়াপল্টনের কার্যালয় থেকে শুরু হয়ে নাইটেঙ্গল রেস্তোরা মোড় ঘুরে আবার কার্যালয়ে এসে শেষ হয়।

রিজভী বলেন, আজকে গণতন্ত্রের স্পেসগুলো দেখুন সব স্পেস সরকার বন্ধ করে দিচ্ছে। মিডিয়ার যে স্বাধীনতা সেই স্বাধীনতা একেবারে সংকুচিত করে রেখেছে। কেউ যদি সরকারের বিরুদ্ধে সত্য কথা উচ্চারণ করে, এই উচ্চারণ করতে গিয়ে তাদের বোরগা যদি খুলে যায় বোরকার নিচে তাদের নগ্ন চরিত্র যখন প্রকাশ পায় তখন তারা অস্থির হয়ে যায়।এই কারণে আজকে নাগরিক অধিকার, মানবাধিকার, মিডিয়া, রাজনৈতিক দল যারা সরকারের বিরুদ্ধে সোচ্চার তারা বন্দি, তারা গুম, তারা বিচারবর্হিভুত হত্যার শিকার। এটা চলতে পারে না।

ইত্তেফাক/এএম