দুর্নীতিবিরোধী অভিযানে দেশবাসী খুশি : জি এম কাদের

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৪ | অনলাইন সংস্করণ

  ইত্তেফাক রিপোর্ট

জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এইচএম এরশাদের স্বরণসভায় বক্তব্য রাখছেন জিএম কাদের। ছবি : ইত্তেফাক

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, দুর্নীতিবিরোধী চলমান অভিযানে দেশবাসী খুশি। আমরা আশা করছি প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে সঠিক ও সফলভাবে এই অভিযানের সমাপ্তি ঘটবে। কারণ দুর্নীতি প্রতিরোধে প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে আছে দেশবাসী।

 

শনিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জনতা লীগ (বিজেএল) আয়োজিত জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত এইচএম এরশাদের স্বরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

চলমান নির্বাচন পদ্ধতির পরিবর্তনের দাবি জানিয়ে জিএম কাদের বলেন, যারা জাতীয় পর্যায়ে রাজনীতি করেন তারা অনেকে এলাকায় গিয়ে নির্বাচিত হতে পারেন না। আবার অনেক আঞ্চলিক নেতা সংসদে নির্বাচিত হয়ে নিজ এলাকার উন্নয়নের কথা ভাবেন, কিন্তু জাতীয় ভাবনা তাদের মাথায় আসে না। এজন্য ভোটের পদ্ধতি পরিবর্তন করে ভোটের আনুপাতিক হারে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব চালুর বিধান করতে হবে।

আরো পড়ুন : ছোট পুঁজির বড় ব্যবসা: আমদানি-রফতানি

প্রাদেশিক শাসনব্যবস্থা কায়েমের দাবি জানিয়ে তিনি বলেন, উপজেলা ও জেলা পরিষদ নিয়ে এরশাদের শাসনামলে সমালোচনা হলেও পরবর্তীতে সর্বমহলে তা গ্রহণযোগ্যতা পেয়েছে। প্রাদেশিক ব্যবস্থা চালু হলে ক্ষমতার বিকেন্দ্রীকরণ হবে, ঢাকা শহরের ওপর চাপ কমবে। তখন কাজের জন্য মানুষ জেলা থেকে আর ঢাকায় আসবে না।

 

আয়োজক সংগঠনের সভাপতি শেখ ওসমান গণি বেলালের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ ন্যাশনাল কংগ্রেসের সভাপতি শেখ শহিদুজ্জামান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপি মহাসচিব মঞ্জুর  হোসেন ঈশা প্রমুখ।

 

 

ইত্তেফাক/ইউবি