ঢাকা বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


বিভেদ ভুলে ত্যাগী নেতৃত্ব নির্বাচন করতে হবে: নাসিম

বিভেদ ভুলে ত্যাগী নেতৃত্ব নির্বাচন করতে হবে: নাসিম
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। ছবি-ইত্তেফাক

আওয়ামী লীগের চলমান তৃণমূল পর্যায়ের সম্মেলনে সকল বিভেদ ভুলে ত্যাগী নেতৃত্ব নির্বাচনের আহ্বান জানিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দেশের উন্নয়ন নিশ্চিত করতে আওয়ামী লীগের প্রয়োজন, আর এজন্যই শক্তিশালী সাংগঠনিক কাঠামো প্রয়োজন।

শনিবার নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মিলনায়তনে নাটোর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোহাম্মদ নালিম বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। দেশের মানুষ আর আন্দোলন চায় না। তাই রাজনীতির ময়দানে ফাঁকা আওয়াজ দিয়ে কোন লাভ হবে না। সরকারকে ধাক্কা দিতে গেলে জনগণ আপনাদের ধাক্কা দেবে। বরং নিজেদের ভুল থেকে শিক্ষা নিয়ে সামনের নির্বাচনের জন্যে প্রস্তুত হন।

তিনি আরও বলেন, ড. কামাল হোসেনকে বিএনপি’র ভাড়া করা ঠিক হয়নি। জাতীয় নির্বাচন থেকে মাঝপথে পালিয়ে যাওয়াও উচিৎ হয়নি। দেরিতে হলেও তারা তাদের ভুল বুঝতে পেরেছে। সংসদে তাদের নির্বাচিত প্রতিনিধি পাঠিয়েছে।

আরও পড়ুন: পলিথিনে মোড়ানো নবজাতকের মরদেহ উদ্ধার

১৪ দলের মুখপাত্র আরও বলেন, দেশের উন্নয়ন কর্মকাণ্ডে দিশেহারা বিএনপি-জামায়াত জোট সরকারের বিরুদ্ধে দেশে-বিদেশে চক্রান্ত করছে। জননেত্রী শেখ হাসিনা যত বেশি সফল হবেন, চক্রান্ত তত বেশি গভীর হবে। কারণ তাদের পথের কাঁটা শেখ হাসিনা। বিচক্ষণতা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে সক্ষম। তাঁর দূরদর্শিতার কারণে বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করা গেছে। বিচারহীনতার সংস্কৃতি থেকে এদেশের মানুষকে তিনি মুক্ত করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ যুদ্ধাপরাধীদের বিচার তিনি নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সকল অহংকার পরিহার করে ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠনে ত্যাগী নেতাদের মূল্যায়নের জন্যে অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এক্ষেত্রে ভোটের মাধ্যমে মূল্যায়ন করা হলে তা যথাযথ হবে। তাহলে শক্তিশালী সংগঠন গড়ে উঠবে।

জেলা আওয়ামী লীগের প্রেসিডেন্ট অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র সভাপতিত্বে বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, উপদেষ্টা পরিষদ সদস্য প্রফেসর ড. সাইদুর রহমান খান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, নুরুল ইসলাম ঠান্ডু ও প্রফেসর মেরিনা জাহান।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন