ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে


কূটনীতি আর সংস্কৃতির মিশেলে ইডেন টেস্ট

টিকিট বিক্রিতে ব্যাপক সাড়া
কূটনীতি আর সংস্কৃতির মিশেলে ইডেন টেস্ট

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হওয়ার পর সৌরভ গাঙ্গুলি বাংলাদেশ-ভারত মধ্যকার ইডেন টেস্ট ম্যাচকে স্মরণীয় করে রাখতে উদ্যোগ নিয়েছেন। দিবা-রাত্রির টেস্ট ম্যাচকে ঘিরে তিনি আয়োজনে কোনো কমতি রাখছেন না। এটিকে নিছক একটি টেস্ট ম্যাচ নয় বরং কূটনীতি ও সংস্কৃতির মিশেলও রাখতে চাইছেন তিনি। এই প্রথম ভারত এবং বাংলাদেশ গোলাপি বলে টেস্ট ম্যাচ খেলবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইডেন গার্ডেন্সে বেল বাজিয়ে এই ম্যাচের উদ্বোধন করবেন। বাংলাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা ম্যাচের আগে ১৫ মিনিট কলকাতাবাসীকে সুরের জাদুতে মুগ্ধ করবেন। সৌরভ জানিয়েছেন, রুনা লায়লা তার প্রিয় শিল্পী। টেস্টের এই মঞ্চে ভারতের বিভিন্ন ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত থাকবেন। টেনিস তারকা সানিয়া মির্জা থেকে শুরু করে প্রখ্যাত অ্যাথলেটরা আমন্ত্রিত হয়েছেন এরই মধ্যে। এই টেস্টকে আরো আকর্ষণীয় করতে বিরতির সময় প্রতিবন্ধী ক্রিকেটারদের একটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সৌরভ গাঙ্গুলি পিটিআইকে জানিয়েছেন, গোলাপি বলে এই ম্যাচটি অনুষ্ঠানের ব্যাপারে ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি সাড়া দিয়েছেন। এটি আমাদের জন্য বড়ো সুযোগ। বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গোর মতে, ভারতের পাশাপাশি বাংলাদেশের খেলোয়াড়রাও গোলাপি বলে দিবা-রাত্রির এই টেস্ট খেলার জন্য মুখিয়ে আছে।

এত আয়োজনের খবর এরই মধ্যে জেনে গিয়েছে ভারতীয়রা। ২২ নভেম্বরের এই টেস্ট ম্যাচের জন্য অনলাইনে ছাড়া টিকিটের ৩০ শতাংশ প্রথম তিন দিনেই বিক্রি হয়েছে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) এ তথ্য জানায়। টেস্ট ইতিহাসে এই প্রথম দিবা-রাত্রির ম্যাচ খেলবে উভয় দল। এক বিবৃতিতে সিএবির সচিব অভিষেক ডালমিয়া জানান, ‘প্রথম তিন দিনে অনলাইনে ছাড়া টিকিটের মধ্যে ৩০ শতাংশ বিক্রি হয়ে গেছে। প্রথম তিন দিনে ৫,৯০৫ টিকিট বিক্রি হয়েছে। এছাড়াও চতুর্থ দিনের টিকিট বিক্রি হয়েছে সাড়ে ৩ হাজারের বেশি।’

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন