বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চট্টগ্রামে ১৭ জুনের মধ্যে কমিউনিটি সেন্টার খুলে না দিলে আমরণ অনশন!

আপডেট : ১২ জুন ২০২১, ২২:১৯

চট্টগ্রাম অফিস

আগামী ১৭ জুনের মধ্যে কমিউনিটি সেন্টার খুলে দেওয়ার দাবি জানিয়েছেন চট্টগ্রাম কমিউনিটি সেন্টার মালিক সমিতি। অন্যথায় আমরণ অনশন কর্মসুচির হুঁশিয়ারি দিয়েছেন সমিতির নেতৃবৃন্দ।

গতকাল শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমিতির পক্ষ থেকে দেওয়া লিখিত বক্তব্যে বলা হয়, সমিতির মালিক-শ্রমিকরা বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন। কোভিড-১৯-এর কারণে সরকারের নির্দেশক্রমে কমিউনিটি সেন্টার লাগাতার এক বছর বন্ধ থাকায় এই ব্যবসার ওপর নির্ভরশীল ফুল ব্যবসায়ী, ইভেন্ট ম্যানেজমেন্ট, আলোকসজ্জা, সাংস্কৃতিক গোষ্ঠী, বাবুর্চি বয়-বেয়ারাসহ প্রান্তিক পর্যায়ের অনেক পেশার লোক ও হতদরিদ্র জনগোষ্ঠী সম্পূর্ণ বেকার হয়ে হতাশায় জীবনযাপন করছেন। সরকার স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সব ধরনের হোটেল-রেস্টুরেন্ট খোলা রাখার সিদ্ধান্ত নিলেও কমিউনিটি সেন্টার ব্যবসায়ী ও এর সঙ্গে সম্পৃক্ত ব্যবসাপ্রতিষ্ঠানগুলো সরকারের নজরের বাইরে রয়েছে। বৈশ্বিক করোনাকালে প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনার তহবিল থেকে প্রণোদনা প্যাকেজের সাহায্যের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সালেহ আহমেদ সুলেমান, হাজী মোহাম্মদ সাহাবউদ্দিন, সাইফুদ্দিন চৌধুরী দুলাল,সাজেদুল আলম মিল্টন প্রমুখ।