শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ শুরু আজ

আপডেট : ১৩ নভেম্বর ২০১৯, ২২:২৯

লোকসংগীতের আন্তর্জাতিক উত্সব ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ শুরু হচ্ছে আজ। বৃহস্পতিবার থেকে শনিবার এই তিন দিন আর্মি স্টেডিয়াম মেতে উঠবে বিভিন্ন দেশের চিরায়ত ঐতিহ্যিক গানের সুরে। সন্ধ্যা ৬টায় পর্দা উঠবে উত্সবের। চলবে মধ্যরাত পর্যন্ত। সান কমিউনিকেশনের আয়োজনে এটি এ আয়োজনের পঞ্চম আসর। যাতে বাংলাদেশসহ আট দেশের দুই শতাধিক শিল্পী অংশ নেবেন।

গত চার বছরের পরিক্রমায় সংগীতপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’। লোকসংগীতের এ মহাযজ্ঞ সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে। দর্শকরা উপভোগ করবেন দেশ-বিদেশের সেরা লোকসংগীত শিল্পীদের শেকড় সন্ধানী গান।

এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ছয়টি দেশ থেকে ২০০ জনের বেশি লোকশিল্পী ও কলাকুশলী জড়ো হচ্ছেন একই মঞ্চে। উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের শাহ্ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, বাউলিয়ানার কামরুজ্জামান রাব্বি ও শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনার নৃত্য দল; ভারতের দালের মেহেন্দি, পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড বামাদা। প্রতিবারের মতো এবারও দর্শকরা বিনামূল্যে শুধু অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগের সুযোগ পেয়েছেন। অনুষ্ঠানটি টেলিভিশনে সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।