ঢাকা সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৭
১৪ °সে

গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলীসহ ১১ জনকে দুদকে তলব

গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলীসহ ১১ জনকে দুদকে তলব

জি কে শামীম যোগসূত্র

ইত্তেফাক রিপোর্ট

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও দুই তত্ত্বাবধায়ক প্রকৌশলীসহ ১১ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার দুদক থেকে তাদের কাছে তলবি চিঠি পাঠানো হয়েছে। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত ঐ চিঠিতে তাদের ১৮, ১৯ ও ২৩ ডিসেম্বর হাজির হতে বলা হয়েছে।

যাদের তলব করা হয়েছে তারা হলেন, গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উত্পল কুমার দে, দুই তত্ত্বাবধায়ক প্রকৌশলী রোকনউদ্দিন উদ্দিন ও আবদুল মোমেন চৌধুরী, নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমা, মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আবদুর কাদের চৌধুরী, মো. আফসার উদ্দিন, মো. ইলিয়াস আহমেদ, ফজলুল হক ও উপসহকারী প্রকৌশলী আলী আকবর সরকার। এই ১১ জনের মধ্যে প্রকৌশলী উত্পল কুমার দে, রোকনউদ্দিন উদ্দিন, আবদুল মোমেন চৌধুরী, স্বপন চাকমাকে ১৮ ডিসেম্বর সকালে দুদকে হাজির হতে বলা হয়েছে। আর প্রকৌশলী মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আবদুর কাদের চৌধুরী ও মো. আফসার উদ্দিনকে ১৯ ডিসেম্বর ও প্রকৌশলী মো. ইলিয়াস আহমেদ, ফজলুল হক, আলী আকবর সরকারকে তলব করা হয়েছে ২৩ ডিসেম্বর।

দুদক সূত্র জানায়, গ্রেফতার হওয়া ঠিকাদার জি কে শামীমকে জিজ্ঞাসাবাদে কমিশন গণপূর্ত অধিদপ্তর ও জাতীয় গৃহায়নের একাধিক প্রকৌশলীর ব্যাপারে ঘুষ দুর্নীতির তথ্যপ্রমাণ পেয়েছে। ঐসব প্রকৌশলীকে ঘুষ দিয়ে শামীম গণপূর্তের বড়ো কাজগুলো বাগিয়ে নিয়েছেন। গতকাল তলব করা ঐ ১১ জনের সঙ্গে জি কে শামীমের সঙ্গে আর্থিক লেনদেনের তথ্যপ্রমাণ পেয়েছে কমিশন। দুদক সূত্র আরো জানায়, জি কে শামীমের সঙ্গে আর্থিক লেনদেনের সম্পর্ক রয়েছে এমন আরো ১৭ জনকে আজকালের মধ্যে তলব করা হবে। এই ১৭ জনের মধ্যে জাতীয় গৃহায়নের একাধিক কর্মকর্তার নাম রয়েছে বলে কমিশন সূত্র জানিয়েছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন