শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাবুল চিশতির পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে মামলা

আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৯, ২১:৩৮

১৩৫ কোটি টাকার অবৈধ সম্পদ

ইত্তেফাক রিপোর্ট

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফারমার্স ব্যাংকের (পদ্মা ব্যাংক) অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতি ওরফে বাবুল চিশতিসহ তার পরিবারের পাঁচ জনের বিরুদ্ধে আরো পাঁচটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রবিবার দুদকের সহকারী পরিচালক মো. ফয়সাল সংস্থার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে এ পাঁচটি মামলা দায়ের করেন। মামলায় তাদের বিরুদ্ধে ১৩৫ কোটি টাকারও বেশি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। এই পাঁচ মামলার সব কটিতেই মাহবুবুল হক চিশতিকে আসামি করা হয়েছে। আর তার ছেলে রাশেদুল হক আসামি হয়েছেন দুই মামলায়। এছাড়া মাহবুবুল হক চিশতির স্ত্রী রোজী চিশতি, মেয়ে রিমি চিশতি ও পুত্রবধূ ফারহানা আহমেদকে একটি করে মামলায় আসামি করা হয়েছে।

দুদক সূত্র জানায়, দুদকের অনুসন্ধানে বাবুল চিশতির নামে ২৮ কোটি ৫৫ লাখ ৬১ হাজার ৫৯০ টাকার অবৈধ সম্পদ, স্ত্রী রোজি চিশতির নামে ৩৭ কোটি ৩৮ লাখ টাকার সম্পদ, ছেলে রাশেদুল হক চিশতির নামে ৩২ কোটি ৬৮ লাখ টাকা, পুত্রবধূ ফারহানা আহমেদের নামে ১৫ কোটি ৬২ লাখ টাকার সম্পদ এবং মেয়ে রিমি চিশতির নামে ২১ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকার অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গেছে।

উল্লেখ্য, ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় এর আগে সাতটি মামলা করেছে দুদক। সবগুলো মামলাতেই মাহবুবুল হক চিশতিকে আসামি করা হয়েছে। ঐসব মামলায় মাহবুবুল হক চিশতি গ্রেফতার রয়েছেন। অপরদিকে ৮৪ লাখ ৭২ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ২ কোটি ৫২ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে বাবুল চিশতির শ্যালক মোস্তফা কামালের বিরুদ্ধে দুদক মামলা দায়ের করে। মামলার পরই তাকে গ্রেফতার করা হয়।