ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
২৮ °সে

চীন থেকে কিট মাস্ক ও পিপিই এনেছেন গাজীপুর সিটি মেয়র

করোনা প্রতিরোধে সতর্কতা
চীন থেকে কিট মাস্ক ও পিপিই এনেছেন গাজীপুর সিটি মেয়র

করোনা ভাইরাস শনাক্ত ও সুরক্ষার প্রস্তুতি হিসেবে চীন থেকে ৩০ হাজার কিট, ১০ লাখ মাস্ক ও ৮ হাজার সুরক্ষা পোশাক (পিপিই) আনা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম। এছাড়া আরো ২০ হাজার কিট দেশে আসার পথে রয়েছে। গতকাল বিকালে মেয়র এ তথ্য জানান।

মেয়র বলেন, ভয়ংকর এ ভাইরাস থেকে নগরবাসীকে সুরক্ষিত রাখার জন্যই তিনি এ উদ্যোগ নিয়েছেন। গতকাল দুপুরে চীন থেকে কিট, মাস্ক ও পিপিই দেশে এসে পৌঁছেছে। নগরীর সব হাসপাতালে এসব কিট, মাস্ক ও পিপিই সরবরাহ করা হবে। এসব পিপিই দেওয়া হবে স্বেচ্ছাসেবীদেরও। শুধু নগরবাসীকেই নয়, পুরো জেলায় মাস্ক ও করোনা প্রতিরোধী উপকরণ বিতরণের পরিকল্পনা রয়েছে তার।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, এরই মধ্যে মহানগরীতে করোনার প্রতিরোধে ৬৫টি কমিটি গঠন করা হয়েছে। কোয়ারেন্টাইনে না থেকে কোনো প্রবাসী এলাকায় ঘুরাফেরা করছেন কিনা, কোয়ারেন্টাইন ঠিকঠাক মতো পালন করছেন কিনা এসব তদারক করবেন কমিটির সদস্যরা। এরই মধ্যে নগরীর ২ হাজার ৬০০ মসজিদের ইমাম ও মোয়াজ্জিনকে করোনা সচেতনতায় বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত ৮০টি মাইকে সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে। হাত ধোয়ার জন্য মহানগরের সড়ক, হাটবাজার ও মোড়ে ৫ হাজার অস্থায়ী বেসিন স্থাপন করা হয়েছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৭ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন