বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা দুর্যোগে সহায়তার হাত

আপডেট : ০৮ এপ্রিল ২০২০, ২১:৫৫

ইত্তেফাক রিপোর্ট 

করোনা দুর্যোগ মোকাবিলায় দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণে সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন ও সংস্থাসহ ব্যক্তিপর্যায়েও উদ্যোগ নেওয়া হয়েছে।

টঙ্গীতে মেয়রের ত্রাণ বিতরণ

টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা জানান, গাজীপুরের সংরক্ষিত আসনে মহিলা এমপি সামছুন্নাহার ভুঁইয়ার তত্ত্বাবধানে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের পক্ষ থেকে বরাদ্দকৃত ত্রাণসামগ্রী গতকাল বিতরণ করা হয়েছে। গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম শহিদের উদ্যোগে ৪৬ নম্বর ওয়ার্ড রেলওয়ে বিদ্যা নিকেতনে এ ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও তিনি গাজীপুর সিটির ৫৬ নম্বর ওয়ার্ডে নিজ উদ্যোগে কর্মহীন ও গরিব ৭০টি পরিবার এবং ৪৭ নম্বর ওয়ার্ডে ৭০টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

গাজীপুরে যুবলীগ নেতা

গাজীপুর প্রতিনিধি জানান, কর্মহীন আট সহস্রাধিক নারী-পুরুষকে খাদ্য সহায়তা দিয়েছেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল। তিনি মঙ্গলবার প্রত্যেকের বাসায় পৌঁছে দেন খাদ্য সহায়তা। তিনি আরো জানান, এ সহায়তা অব্যাহত থাকবে।

বৃহত্তর জয়দেবপুর বাজার ব্যবসায়ী কমিটি

এছাড়া একই দিন বৃহত্তর জয়দেবপুর বাজার ব্যবসায়ী কমিটির উদ্যোগে দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. জাকির আহাম্মেদ, বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূইয়া, যুগ্ম সম্পাদক অরুণ কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক আবু হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

রূপগঞ্জে যুবলীগ নেতা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে গতকাল বুধবার বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের অনুপ্রেরণায় রূপগঞ্জ উপজেলা যুবলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ইমন হাসান খোকনের নিজস্ব তহবিল থেকে রূপগঞ্জ ইউনিয়নের বাগবের, কেয়ারিয়া, আলমপুর, সুলপিনা, গুতিয়াব, বেইলার টেক, দক্ষিণবাগ, টেকবাড়ীসহ আশপাশের ১৪-১৫টি গ্রামে খাদ্য ও করোনা প্রতিরোধী সামগ্রী বিতরণ করা হয়েছে। উপস্থিত ছিলেন—রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ ছালাউদ্দিন ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা যুবলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ইমন হাসান খোকন, আওয়ামী লীগ নেতা আলহাজ মানিক আলী, মনিরুজ্জামান বাদশা, ছাত্রলীগ নেতা আব্দুল আজিজ, কিরন ভুঁইয়া প্রমুখ।