শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশে জঙ্গি হামলার আশঙ্কা নেই :আইজিপি

আপডেট : ১৫ মে ২০১৯, ২২:০৭

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বাংলাদেশে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই। তবে সাম্প্রতিক সময়ে বিশ্বের বিভিন্ন দেশে জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে বাংলাদেশও সম্পূর্ণ ঝুঁকিমুক্ত নয়। তাই বাংলাদেশ পুলিশ বাড়তি সতর্কতা অবলম্বনের পাশাপাশি সার্বিক নিরাপত্তা জোরদার করেছে। বাড়ানো হয়েছে নজরদারি। গতকাল বুধবার পুলিশ সদর দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, জঙ্গি বা সন্দেহভাজনদের ব্যাপারে মানুষ তথ্য দিলে ‘একাকী হামলা’ প্রবণতাও প্রতিরোধ করা সম্ভব।

ক্র্যাব কার্যনির্বাহী কমিটির সদস্যদের এক প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, বুদ্ধ পূর্ণিমায় কোনো সুনির্দিষ্ট হামলার তথ্য নেই। তারপরও পুলিশের পক্ষ থেকে বৌদ্ধপ্রধান এলাকাসহ সারাদেশেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গেও আমরা বৈঠক করেছি। তাদের নিরাপত্তা চাহিদাও পূরণ করা হচ্ছে।

দেশে-বিদেশি জঙ্গি বা জঙ্গি সংগঠনের তত্পরতা নেই দাবি করে তিনি বলেন, আইএসের কোনো তত্পরতা বাংলাদেশে নেই। তবে কারো কারো সঙ্গে আদর্শিক যোগাযোগ থাকতে পারে।

আইএসের দাবি করা বাংলাদেশ শাখার খলিফা শায়খ আবু মুহাম্মদ আল-বাঙালির বিষয়ে আইজিপি বলেন, গণমাধ্যমে আল বাঙালির বিষয়টি এসেছে। তবে এর কোনো সত্যতা পাওয়া যায়নি। অনুষ্ঠানে ক্র্যাবের পক্ষে বক্তব্য দেন ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক দীপু সারোয়ার। এ ছাড়াও সেখানে ক্র্যাব সহ-সভাপতি মিজান মালিক, সাংগঠনিক সম্পাদক রাশেদ নিজামসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা এবং অতিরিক্ত আইজিপি (এইচআরএম) শফিকুল ইসলাম, ডিআইজি (অপারেশনস) ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) ওয়াই এম বেলালুর রহমান, এআইজি (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) সোহেল রানা, পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড প্ল্যানিং) কামরুজ্জামান ও জনসংযোগ কর্মকর্তা এ কে এম কামরুল আহছান উপস্থিত ছিলেন।