ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬
৩২ °সে


জাতীয় জাদুঘরকে আধুনিক করার সুপারিশ

জাতীয় জাদুঘরকে আধুনিক করার সুপারিশ
জাদুঘর পরিদর্শনে প্রত্যাশা ও প্রাপ্তি বিষয়ক গণশুনানিতে বক্তব্য রাখেন জাতিতত্ত্ব ও অলঙ্করণ শিল্পকলা বিভাগের কীপার নূরে নাসরীন —ইত্তেফাক

জাতীয় জাদুঘরকে আরো উন্নত ও আধুনিক করার কথা বলেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তারা বলেন, সারা বিশ্বের জাদুঘরগুলোর তুলনায় বাংলাদেশের জাতীয় জাদুঘর অনেক পিছিয়ে রয়েছে। জাদুঘরকে আধুনিক করে তোলার দিকে মনোযোগী হওয়া ও পরামর্শ উঠে আসে। গতকাল বুধবার জাতীয় জাদুঘর আয়োজিত গণশুনানিতে অংশ নিয়ে বক্তারা এ মন্তব্য করেন। বক্তারা বলেন, গ্যালারিতে আরো বেশি আর্টিকেল প্রদর্শনী করা ও প্রদর্শনী গ্যালারিগুলো আরো সমৃদ্ধ করা প্রয়োজন। গণশুনানিতে বক্তাদের বিভিন্ন মতামতের উপর সংশ্লিষ্ট বিভাগের কীপারগণ মতামত বিবেচনা করে ভবিষ্যতে কাজ করার প্রতিশ্রুতি দেন।

গণশুনানি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় জাদুঘরের সচিব মো. আবদুল মজিদ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাদুঘরের জাতিতত্ত্ব ও অলঙ্করণ শিল্পকলা বিভাগের কীপার ও ইতিহাস এবং ধ্রুপদী শিল্পকলা বিভাগের কীপার (অতিরিক্ত দায়িত্ব) নূরে নাসরীন, সময়কালীন শিল্পকলা ও বিশ্বসভ্যতা বিভাগের কীপার ও সংরক্ষণ রসায়নাগার বিভাগের কীপার ড. বিজয় কৃষ্ণ বণিক, জনশিক্ষা বিভাগের কীপার ড. শিহাব শাহরিয়ার এবং প্রাকৃতিক ইতিহাস বিভাগের কীপার (চলতি দায়িত্ব) কঙ্কন কান্তি বড়ুয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো. রিয়াজ আহম্মদ।

গণশুনানিতে উপস্থিত ছিলেন সাবেক কম্পট্রলার এন্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শিপ্রা সরকার, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার, বেরাইদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা লায়না আরজুমান বানু, টোবাব পরিচালক তমাল প্রমুখ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন