ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
২৯ °সে


আইসিটিতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসায় রানি ম্যাক্সিমা

আইসিটিতে বাংলাদেশের  অগ্রগতির প্রশংসায়  রানি ম্যাক্সিমা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেছেন সফররত নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ পরিদর্শন করেন তিনি। পরিদর্শন শেষে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে তার দপ্তরে বৈঠকে রানি ম্যাক্সিমা বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে আইসিটি খাতে সহযোগিতা অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করেন। গতকাল ডাক ও টেলিযোগাযোগ বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বৈঠকে তারা বাংলাদেশ ও নেদারল্যান্ডসের মধ্যে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতের অবকাঠামোগত উন্নয়ন নিয়ে আলোচনা করেন। উভয়েই দুই দেশের মধ্যে বিদ্যমান চমত্কার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন এবং এ লক্ষ্যে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বৈঠকে ডিজিটাল ফিনান্সিয়াল অন্তর্ভুক্তি, ডিজিটাল নিরাপত্তা, ইন্টার-অ্যাকটিভিটিজ জোরদার, ডিজিটাল সিস্টেমে এনআইডি অন্তর্ভুক্তি, ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে নারীর সম্পৃক্ততা বৃদ্ধি, ডিজিটাল প্রশিক্ষণসহ প্রযুক্তি বিষয়ক বিভিন্ন বিষয়ে রানি তার অভিজ্ঞতা তুলে ধরেন এবং পরামর্শ দেন। বৈঠককালে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অগ্রগতির প্রশংসা করেন নেদারল্যান্ডসের রানি। বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান জহিরুল হক, ডাক বিভাগের মহাপরিচালক এস এস ভদ্র এবং মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন