শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ফেসবুক গ্রুপ থেকে চিত্র প্রদর্শনী

আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ২১:৩৪

তরুণদের ছোঁয়ায় সবকিছুই বদলে যাচ্ছে। চিত্র প্রদর্শনী নিয়ে আমাদের যে প্রচলিত ধারণা সেটা ভেঙে দিয়ে রাজধানীর দৃক গ্যালারিতে শুরু হয়েছে চিত্রকর্ম প্রদর্শনী। ফেসবুকের গ্রুপ থেকে এই প্রদর্শনীর শিল্পীরা এক প্ল্যাটফরমে দাঁড়িয়ে আয়োজন করেছে এ প্রদর্শনীর। ‘বাংলাদেশ আর্ট গ্যালারি’ এই গ্রুপে আহ্বান করা হয় যারা ছবি আঁকেন তাদের ছবি জমা দেওয়ার। এই গ্রুপের ২২ হাজার সদস্যের মধ্য থেকে ৪৫ শিল্পীর ৯০টি চিত্রকর্ম স্থান পেয়েছে ‘রিভেরি’ শীর্ষক এ প্রদর্শনীতে। প্রদর্শনীর আয়োজন করেছে দি ব্ল্যাক টাই প্রোডাকশন।

এ সংগঠনের সভাপতি আকাশ এম চৌধুরী জানান, যে যেভাবে কাজ করে সে ক্ষেত্রে পূর্ণ স্বাধীনতা নিয়ে কাজ করার কথা বলা হয়েছিল শিল্পীদের। সে কারণে খুব সুন্দর সুন্দর ছবি অংশগ্রহণ দেখতে পাবেন এ প্রদর্শনীতে। আমরা কোনো বিষয় ঠিক করে দিয়ে উদীয়মান শিল্পীদের ফ্রেমবন্দি করতে চাইনি।

সহ সভাপতি এহতেশামুল ফারহান বারী জানান, রাজধানীর গ্যালারিগুলোতে প্রদর্শনী করতে গেলে তারা পোর্টফোলিও চায়। নবীন শিল্পীদের সেই পোর্টফোলিও থাকে না। ফলে তাদের প্রদর্শনী করতে চায় না প্রতিষ্ঠিত গ্যালারিগুলো। সেই জন্যই একটা স্বাধীন প্ল্যাটফরম সৃষ্টির প্রয়াস থেকে এ প্রদর্শনীর আয়োজন।

প্রদর্শনী শুরু হয়েছে গত রবিবার। আজ মঙ্গলবার প্রদর্শনীর শেষ দিন। ধানমন্ডির দৃক গ্যালারিতে চলবে রাত আটটা পর্যন্ত।