ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
৩২ °সে


‘বিশ্ববিদ্যালয়ের এ পরিস্থিতির জন্য রাজনৈতিক দুর্বৃত্তায়ন দায়ী’

‘বিশ্ববিদ্যালয়ের এ পরিস্থিতির জন্য রাজনৈতিক দুর্বৃত্তায়ন দায়ী’
বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে গতকাল ঢাবিতে রাজু ভাস্কর্যের সামনে নিপীড়নবিরোধী অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকদের ব্যানারে সমাবেশ—ইত্তেফাক

আবরার হত্যার প্রতিবাদে মহিলা পরিষদের মানববন্ধন

ইত্তেফাক রিপোর্ট

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে এবং এ ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। তারা এ পরিস্থিতির জন্য রাজনৈতিক দুর্বৃত্তায়নকে দায়ী করে বলেন, বিশ্ববিদ্যালয়গুলো যদি প্রকৃত অর্থেই স্বায়ত্তশাসিত হতো তা হলে এমন পরিস্থিতি তৈরি হতো না। গতকাল বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে সংগঠনের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি নারীনেত্রী আয়শা খানম বলেন, অত্যন্ত দুঃখে, ক্ষোভে বাধ্য হয়ে আমরা আজ এখানে দাঁড়িয়েছি। কোনো বিবেকবান মানুষ এই হত্যা মেনে নিতে পারে না। বিশ্ববিদ্যালয়ে মেধাবী তরুণরা পড়তে আসে। সেখানে একজন মেধাবী ছাত্র কেন অরেকজন মেধাবী ছাত্রকে খুন করবে। এই মেধাবীদের হাতে কেন হাতকড়া পড়বে? তিনি এর জন্য রাজনৈতিক দুর্বৃত্তায়নকে দায়ী করেন।

তিনি বলেন, এই মুহূর্তে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ ১০০ বিশ্ববিদ্যালয়ে অস্থিরতা চলছে। বিশ্ববিদ্যালয়গুলো যদি প্রকৃত অর্থেই স্বায়ত্তশাসিত হতো তা হলে এমন পরিস্থিতি তৈরি হতো না। বুয়েটের ভিসির ঘটনাস্থলে আসতে ৩৫ ঘণ্টা লাগত না। তিনি এর জন্য কোনো দল নয়, বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিকে দায়ী করেন। তিনি ফাহাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এই হত্যাকাণ্ডের সুষ্ঠু ও ন্যায়বিচার দাবি করেন।

পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু বলেন, আবরার হত্যার ঘটনায় দেশের সমস্ত নারীসমাজ ব্যথিত। তিনি এই ঘটনার নিন্দা জানান এবং দেশে নির্ভয়ে কথা বলার, প্রতিবাদ করার পরিবেশ নিশ্চিত করার দাবি জানান।

যুগ্মসাধারণ সম্পাদক রাখী দাশ পুরকায়স্থ বলেন, আবরার হত্যার প্রতিবাদে বুয়েটের আন্দোলনরত ছাত্ররা যে ৯ দফা দাবি দিয়েছে, বাংলাদেশ মহিলা পরিষদ তার সঙ্গে একাত্মতা প্রকাশ করছে।

মানববন্ধনে কেন্দ্রীয় কমিটির আন্দোলন সম্পাদক রেখা চোধুরীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক রেহানা ইউনুস, ঢাকা মহানগর কমিটির আন্দোলন সম্পাদক জুয়েলা জেবুন নেছা প্রমুখ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন