ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
৩১ °সে


উদ্ভাবনী ধারণা প্রতিযোগিতায় প্রথম জাবির আইবিএ

উদ্ভাবনী ধারণা প্রতিযোগিতায়  প্রথম জাবির আইবিএ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে উদ্ভাবনী ধারণা প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ক্যারিয়ার ক্লাব আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় ইনোভেটিভ আইডিয়া কনটেস্ট-২০১৮ বা উদ্ভাবনী ধারণা প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যারিয়ার ক্লাব মঞ্চে ফাইনাল প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ূন কবীর, ইনোভেটিভ আইডিয়া কনটেস্ট এর প্রধান সমন্বয়ক আলভী রিয়াসাত মালিক ও আন্তঃবিশ্ববিদ্যালয় আইডিয়া কনটেস্টির বিচারক মাসুদ চৌধুরী (জাককানইবি), আজিজুর রহমান, আবির (জাককানইবি) ও খালিদ হাসান (ঢাকা বিশ্ববিদ্যালয়) সহ ইভেন্টটির টাইটেল স্পন্সর বিডি ভেনচারের ইনভেস্টমেন্ট ম্যানেজার মাজহারই ইসলাম ও একোমোডেশন পার্টনার হোটেল আমির ইন্টারন্যাশনালের প্রতিনিধি নাসির উদ্দিন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে আইবিএ-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দল ‘টিম ডাম্বেলডোর’ এবং দ্বিতীয় স্থান অর্জন করে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ‘টিম থ্রিডি প্লেয়ার’। প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী দল পেয়েছে যথাক্রমে নগদ ১৫ হাজার ও ৫ হাজার টাকা অর্থমূল্য পুরস্কার, ক্রেস্ট সার্টিফিকেট ও প্রফেশনাল অনলাইন কোর্স সার্টিফিকেট। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান ও বিচারকদের হাত থেকে টিম দুটির পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন যথাক্রমে মোহাম্মদ ফারহান রহমান ও ফারজানা জামান। এ ছাড়াও ফাইনালে অংশগ্রহণকারী দলগুলোকে ক্রেস্ট ও অনলাইন কোর্স সার্টিফিকেট প্রদান করা হয়। দেশের সরকারি ও বেসরকারি মোট ৫৮টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পাঁচ শতাধিক আইডিয়া জমা দিয়েছিলেন। সেখান থেকে ৯টি বিশ্ববিদ্যালয়ের ১০টি দল ইনোভেটিভ আইডিয়া কনটেস্ট ফাইনালে অংশগ্রহণের সুযোগ পায়।

ফাইনালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, আইবিএ-জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় এর দলগুলো অংশগ্রহণ করে। অনুষ্ঠানটির প্রিন্ট মিডিয়া পার্টনার ছিল দৈনিক ইত্তেফাক। -প্রেস বিজ্ঞপ্তি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন