নোয়াখালী-১ আসনে মূল লড়াই হবে আওয়ামী লীগ ও বিএনপির

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাটখিল ও সোনাইমুড়ি (নোয়াখালী) সংবাদদাতা

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী আংশিক) আসনে এখন পুরোদমে চলছে নির্বাচনী প্রচারণা। এ আসনে প্রার্থী আটজন থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের এইচ, এম, ইব্রাহীম ও বিএনপির ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের মধ্যে। দুই প্রার্থী নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য কমিটি গঠন ও গণসংযোগসহ নির্বাচনের কৌশল নির্ধারণে ব্যস্ত সময় কাটাচ্ছেন। নেতাকর্মীরাও ব্যস্ত সময় অতিক্রম করেছে।

এ আসনটি নোয়াখালী জেলার চাটখিলের ১ পৌরসভা ৯ ইউনিয়ন এবং সোনাইমুড়ীর ১ পৌরসভা ৭ ইউনিয়ন নিয়ে ঘটিত। আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী এইচ, এম, ইব্রাহীম ও বিএনপির ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ছাড়া আরো যারা ভোটযুদ্ধে লড়বেন তারা হলেন- জাতীয় পার্টির আবু নাসের ওহিদ ফারুক (লাঙ্গল), বিকল্প ধারা বাংলাদেশ কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক (কুলা), ইসলামী আন্দোলন বাংলাদেশের এ কে এম এরফান খান (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের জিয়াউল হক (বটগাছ), ইসলামী ফ্রন্ট বাংলাদেশের শাহ আলম (চেয়ার) এবং স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন (আপেল)।

আওয়ামী লীগের প্রার্থী এইচ এম ইব্রাহীম জানান, গত ১০ বছরে এ নির্বাচনী এলাকায় যে উন্নয়নমূলক কর্মকাণ্ড হয়েছে এতে মানুষের সমর্থন বেড়েছে আওয়ামী লীগের প্রতি। তিনি অনেক বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। অন্যদিকে বিএনপির ব্যারিস্টার এ এম মাহাবুব উদ্দিন খোকন জানান, তার দলের নেতাকর্মীরা ভোট করতে পারলে তিনি জয়লাভ করবেন। আসনটি পুনরুদ্ধারে বিএনপি মরিয়া হয়ে কাজ করছে।

তিনি অভিযোগ করে বলেন, তিনি তার দলের নেতা-কর্মীদের নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারছেন না। তার সাথে যারা অংশগ্রহণ করে তাদের বিভিন্নভাবে হয়রানির শিকার হতে হয়।