হাশিমপুর-খলিফাপাড়া সড়ক বেহাল

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আবু তোরাব, চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা

চন্দনাইশ (চট্টগ্রাম) : উপজেলার হাশিমপুর ইউনিয়নের ২ ও ৩ নম্বর ওয়ার্ডের মধ্য দিয়ে যাওয়া ভাই খলিফাপাড়া সড়কের বর্তমান অবস্থা —ইত্তেফাক

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার হাশিমপুর ইউনিয়নের ২ ও ৩ নম্বর ওয়ার্ডের মধ্য দিয়ে যাওয়া ভাই খলিফাপাড়া সড়কটি বেহাল হয়ে পড়েছে। দুই কিলোমিটার দীর্ঘ সড়কটির বিভিন্ন স্থান ভেঙে পড়েছে। এতে যানবাহন তো দূরের কথা হেেঁট চলাচল করতেও চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের।

প্রায় ছয়-সাত বছর আগে এ খলিফাপাড়া সড়কটিতে ইট বিছানো হলেও পরবর্তী সময়ে আর সংস্কার না করায় সড়কটির বিভিন্ন স্থানে খানাখন্দের সৃষ্টি হয়েছে। তাছাড়া বিভিন্ন স্থানে সুরকি নষ্ট হয়ে গেছে। বর্তমানে সড়কটি স্থানীয় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সঙ্গে সংযুক্ত ভাই খলিফাপাড়া সড়ক দিয়ে খলিফাপাড়া ছাড়াও মধ্যম হাশিমপুর হিন্দুপাড়া, শেখপাড়া, খরল্যা মুড়া, ধরপাড়া, খুনিয়ারপাড়া, দে-পাড়া এবং ছৈয়দাবাদ পাহাড়ে চলাচলের একমাত্র মাধ্যম সড়কটি। গত বর্ষা মৌসুমে ভারী বর্ষণে সড়কটির বিভিন্ন স্থানে ভেঙে গেলেও সংস্কার করার উদ্যোগ নেওয়া হয়নি। ফলে সড়কটির দুই পাশে বসবাসরত কয়েক হাজার পরিবারকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় বাসিন্দা জসিম উদ্দিন বলেন, বর্ষায় ভেঙে পড়া সড়কটি সংস্কার না করায় স্থানীয় বাসিন্দাদের চলাচলে প্রতিনিয়ত ছোটো-বড়ো  দুর্ঘটনা ঘটছে।

এ ব্যাপারে ইউপি সদস্য গোলাম নবীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সড়কটি সংস্কারের বিষয়টি উপজেলা চেয়ারম্যানকে অবহিত করা হয়েছে। শিগগিরই তা সংস্কার করা হবে।