শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুলনা-সাতক্ষীরা মহাসড়ক

এক কিলোমিটার জুড়ে বেহাল যাত্রী ও যানচালকদের দুর্ভোগ

আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ২১:৩৭

খুলনা-সাতক্ষীরা মহাসড়কের তালা উপজেলার শাকদহা বটতলানামক স্থান থেকে কালভার্ট পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তায় দুর্ভোগে পড়তে হচ্ছে যাত্রী ও চালকদের। কয়েকদিন আগের টানা বৃষ্টিতে রাস্তাটি একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়ে। সন্ধ্যার পর থেকে ৩০ মাইল মোড় থেকে পাটকেলঘাটা পর্যন্ত ব্যাপক যানজট সৃষ্টি হয়।

আশরাফ হোসেন, রাজিব সরদার, আব্দুল আজিজ, সুফিয়া বেগম, গনেশ রায়সহ কয়েকজন পথচারী জানান, সড়ক নির্মাণের জন্য এক সপ্তাহের বেশি সময় ধরে উক্ত স্থান খুঁড়ে রাখা হয়েছে। এর মধ্যে হঠাত্ বৃষ্টি হওয়ায় কাদাপানিতে মুহূর্তের মধ্যে সড়কের উক্ত স্থানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। যার কারণে পথচারীদের চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। 

হাফিজুর রহমান, নুর ইসলাম, নজরুল ইসলামসহ কয়েকজন বাস ও মাইক্রোবাস চালক বলেন, প্রায় দুই সপ্তাহ যাবত্ এই স্থানটি খুঁড়ে রাখা হয়েছে। এমনিতেই যেনতেন করে চলাচল করা গেলেও হঠাত্ বৃষ্টি হওয়ায় রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে।

সাতক্ষীরা সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) এর নির্বাহী প্রকৌশলী মীর নিজামউদ্দীন আহমেদ বলেন, হঠাত্ করে আবহাওয়ার এমন অবনতি ঘটবে বুঝতে পারিনি। তবে আমরা আপাতত সড়কের ঐ স্থানে কাদার ওপর? সুরকি দিয়ে পুটিং করে সড়কের জ্যাম কাটানোর চেষ্টা করছি। যতক্ষণ সমস্যার সমাধান না হবে ততক্ষণ এ কাজ অব্যাহত থাকবে।

ছবির ক্যাপশন: খুলনা-সাতক্ষীরা মহাসড়কের তালার শাকদহা বটতলা থেকে কালভার্ট পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তার বর্তমান চিত্র।