বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দীর্ঘদিন ধরে এক্সরে-আলট্রাসনো ও ইসিজি মেশিন অকেজো

আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ২১:২৫

দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দাকোপ (খুলনা) সংবাদদাতা

দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন যাবত্ এক্সরে, আলট্রাসনো ও ইসিজি মেশিন অকেজো হয়ে পড়ে আছে। এতে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে।

হাসপাতালে চিকিত্সা নিতে আসা চালনা সবুজ পল্লি এলাকার রোগী শাহিন আহমেদ জানান, ডাক্তার দেখানোর পর তাকে আলট্রাসনোগ্রাম করতে দেয়। সেটি বাইরের প্যাথলজি থেকে করতে তার ৫৫০ টাকা লেগেছে।

চালনা নোলোপাড়া এলাকার জোনাব আলী গাজী বলেন, তিনি বেশ কিছুদিন যাবত্ জটিল রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তার দুইটি টেস্ট খুলনা থেকে করতে খরচ হয়েছে ৩ হাজার টাকা।

হাসপাতালের মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) বাবুল চন্দ্র তালুকদার জানান, হাসপাতালে এক্সরেতে সরকারি খরচ সিঙ্গেল ৫৫, ৭০ ও ডাবল ১৫০ টাকা। আলট্রাসনো ২৫০ টাকা ও ইসিজিতে ৮০ টাকা নেওয়া হয়। কিন্তু এগুলো বাইরে থেকে করতে গেলে অনেক খরচ হয় রোগীদের।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোজাম্মেল হক নিজামী বলেন, দীর্ঘদিন যাবত্ এক্সরে, আলট্রাসনো ও ইসিজি মেশিন অকেজো হয়ে পড়ে আছে। এতে রোগীদের সেবা পেতে ভোগান্তি পোহাতে হচ্ছে। প্রায় এক বছর আগে এক্সরে মেশিনটি বাতিল ঘোষণা করেছে ঢাকা স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধিরা। এ বিষয়ে ঊর্ধ্বতন দপ্তরে অসংখ্যবার লেখালেখি করেও কোনো কাজ হয়নি। এখন নতুন করে ঐসব যন্ত্রপাতি পাওয়ার জন্য ঢাকা স্বাস্থ্য অধিদপ্তরে চাহিদা দিয়েছেন। এছাড়া হাসপাতালটিতে জনবল সংকট তো পুরোনো ব্যাপার বলে জানান তিনি।