ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭
২২ °সে

রাঙ্গামাটিতে ৪৫ টাকায় টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

রাঙ্গামাটিতে ৪৫ টাকায় টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে খোলাবাজারে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। মঙ্গলবার সকাল থেকে রাঙ্গামাটির স্থানীয় চারটি বাজারে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল। পর্যায়ক্রমে শহরের অন্য এলাকাগুলোতেও পেঁয়াজ বিক্রি করা হবে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল। তবে একদিনে একজন ক্রেতা দুই কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবেন না বলে জানান তিনি। রাঙ্গামাটিতে এখনো প্রতি কেজি দেশি পেঁয়াজ ১৮০ থেকে ২০০ টাকা এবং তুরস্কের বড়ো পেঁয়াজ প্রতি কেজি বাজারভেদে ১২০, ১৪৫ থেকে ১৬০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

জানা গেছে, রাঙ্গামাটির টিসিবি ডিলারদের অনীহার কারণেই এখানকার মানুষ এই সুযোগ থেকে বঞ্চিত ছিল। অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল জানায়, রাঙ্গামাটির ডিলারদের চট্টগ্রাম থেকে পেঁয়াজ সংগ্রহ করতে হবে। তারা প্রতি কেজি পেঁয়াজ ৪১.৫০ টাকা দরে ক্রয় করতে পারবেন এবং বিক্রি করতে হবে ৪৫ টাকা কেজি দরে। একজন ডিলার প্রতিদিন সর্বোচ্চ ১ টন পেঁয়াজ সংগ্রহ করতে পারবেন।

এই খবর জানতে পেরে জেলা প্রশাসক মামুনুর রশিদ ডিলার ও রাঙ্গামাটির বাজার ব্যবসায়ী সমিতিগুলোর নেতৃবৃন্দকে নিয়ে সম্প্রতি বিশেষ সভা করেন। সেখানে ব্যবসায়ীদের লোকসান হওয়ার আশঙ্কা জানতে পেরে ডিসি বলেন প্রয়োজনে পরিবহন ব্যয় জেলা প্রশাসন থেকে প্রদান করা হবে।

এদিকে, রাঙ্গামাটির জেলা প্রশাসকের অনুরোধে পরিবহন ব্যয় কমাতে চট্টগ্রাম টিসিবি কর্তৃপক্ষ সোমবার বিকেলে রাঙ্গামাটির সাত জন লাইসেন্সধারী ব্যবসায়ীকে ১০ মেট্রিক টন পেঁয়াজ দিয়েছে বলে জানা গেছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন