শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এবার রাজশাহী ‘লকডাউন’

আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ২১:২৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী

এবার করোনা সতর্কতায় রাজশাহী জেলা ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুরে রাজশাহী বিভাগীয় সমন্বয় কমিটির সভায় ঊর্ধ্বতন কর্মকর্তারা এই সিদ্ধান্ত নিয়েছেন। সভা শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্থানীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বলেন, দেশে ধীরে ধীরে করোনার রোগী বাড়ছে। তাই বাড়তি সতর্কতার অংশ হিসেবে আমরা রাজশাহীকে লকডাউনের এই সিদ্ধান্ত নিয়েছি।

বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খোন্দকার, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এ কে এম হাফিজ আক্তার, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমান, জেলা প্রশাসক হামিদুল হক, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য ও সিভিল সার্জন ডা. এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। 

ফজলে হোসেন বাদশা এমপি বলেন, রাজশাহী জেলার সঙ্গে অন্যান্য জেলার যোগাযোগ বন্ধ সোমবার থেকেই। তবে জরুরি খাদ্য, ওষুধ ও গণমাধ্যমের মতো জরুরি পণ্যবাহী ট্রাক চলবে। দুই জেলার সীমানায় পুলিশ থাকবে। তারা যানবাহন ও মানুষের চলাচলের বিষয়টি কঠোরভাবে নিয়ন্ত্রণ করবে। পুলিশের কড়াকড়িকে জনস্বার্থে মেনে নিতে সবার প্রতি আহ্বান জানান তিনি। এক প্রশ্নের জবাবে বাদশা বলেন, আজ থেকেই রাজশাহী ‘লকডাউন’।

জেলা প্রশাসক হামিদুল হক বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন বাড়ির বাইরে বের না হয় এবং রাজশাহীতে প্রবেশ ও বের হতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।