ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
২৯ °সে

ভাণ্ডারিয়ায় মহীয়সী মাজেদা বেগমের ৩২তম মৃত্যুবার্ষিকী পালিত

ভাণ্ডারিয়ায় মহীয়সী মাজেদা বেগমের ৩২তম মৃত্যুবার্ষিকী পালিত
ভাণ্ডারিয়া (পিরোজপুর): দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার সহধর্মিণী এবং ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিমিটেডের সাবেক চেয়ারম্যান মহীয়সী মাজেদা বেগমের ৩২তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে তাঁর রুহের মাগফিরাত কামনায় মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজে দোয়া (বামে) এবং পৃথকভাবে মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয় অনুরূপ দোয়ার অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ (ডানে) —ইত্তেফাক

ভাণ্ডারিয়ায় বৃহস্পতিবার বিনম্র শ্রদ্ধায় দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার সহধর্মিণী এবং ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিমিটেডের পরিচালকমণ্ডলীর সাবেক চেয়ারম্যান মহীয়সী মাজেদা বেগমের ৩২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে সকালে ভাণ্ডারিয়া মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে স্মরণসভা, মিলাদ এবং মরহুমার রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুজ্জামান মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টি- জেপির উপজেলা যুগ্ম আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেপির উপজেলা সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক সদর ইউপি চেয়ারম্যান এবং বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মো. গোলাম সরওয়ার জোমাদ্দার। আরো বক্তব্য রাখেন শিক্ষক আবুয়াল হোসেন, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য জামাল উদ্দিন লিটন প্রমুখ। পরে মরহুমার রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা ইউনুস আলী আকন।

এদিকে পৃথকভাবে দুপুরে ভাণ্ডারিয়া মজিদা বেগম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে কলেজ মিলনায়তনে মহীয়সী মাজেদা বেগমের কর্মময় জীবনের নানা দিক নিয়ে আলোচনা সভা, মিলাদ এবং মরহুমার রুহের মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কলেজ অধ্যক্ষ মো. মোশাররফ হোসেন মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মো. আবু জাফর, সহকারী অধ্যাপক মো. জাকির হোসেন খান, প্রভাষক মুরাদ হোসেন, মো. নুরুল হক হাওলাদার, কলেক ম্যানেজিং কমিটির সদস্য কিরন চন্দ্র বসু, শিক্ষার্থী মঞ্জীলা আক্তার, রুমানা আক্তার, সাদিয়া আক্তার ও নিলা রানী। পরে মরহুমার রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন কলেজ শিক্ষক মাওলানা আমিন খান।

পৃথকভাবে উভয় সভায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, মহীয়সী মাজেদা বেগম শুধু একটি নাম বা একজন নারীই নন, তিনি একদিকে একজন সফল স্ত্রী, সফল মা, অন্যদিকে তত্কালীন সময়ে নারী শিক্ষার অগ্রযাত্রার পথিকৃত্। উপমহাদেশের প্রখ্যাত সাংবাদিক, মোছাফির কলাম লেখক ও ব্রিটিশ বিরোধী আন্দোলন এবং স্বাধীন বাংলার অগ্রদূত তফাজ্জল হোসেন মানিক মিয়াকে অর্থাত্ তাঁর স্বামীকে একদিকে তাঁর কাজে সব সময় উত্সাহ যুগিয়েছেন। অন্যদিকে ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতেও ছিলেন বিশেষ তত্পর। মাজেদা বেগমের জীবনযাপন ছিল সাদামাটা। তাই তোমরা সবাই তাঁর জীবনাদর্শ অনুকরণ করে এই ভাণ্ডারিয়ায় একটি দৃষ্টান্ত স্থাপন করবে- এটাই তাঁর মৃত্যুবার্ষিকীতে তোমাদের প্রতি আহ্বান রইল।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন