ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
২৬ °সে

পাঁচবিবিতে বিদ্যালয়ের অফিসেই পাঠদান!

পাঁচবিবিতে বিদ্যালয়ের অফিসেই পাঠদান!
পাঁচবিবি (জয়পুরহাট):কয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের অভাবে পাঠদান চলছে অফিস রুমে —ইত্তেফাক

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা

পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের কয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের অভাবে অফিস কক্ষেই চলছে পাঠদান। এতে ব্যাহত হচ্ছে শিক্ষার সঠিক পরিবেশ।

সরেজমিনে বিদ্যালয়ে দেখা গেছে, বিদ্যালয়ে অফিসসহ শ্রেণিকক্ষ রয়েছে চারটি। প্রথম শিফটে শিশু হতে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পাঠদানের সমস্যা হয় না। শিক্ষকদের অফিস রুমেই পঞ্চম শ্রেণির ২২ জন ছাত্র-ছাত্রীকে পাঠদান করানো হচ্ছে। কেবল দ্বিতীয় শিফটেই শ্রেণিকক্ষের সংকট হয় বলে জানান প্রধান শিক্ষিকা রোকসানা বেগম।

তিনি বলেন, আগামী জুন মাসে সরকারি কিছু অর্থ বরাদ্দ পেলে আমরা ও শিক্ষকরা কিছু সহযোগিতা করে একটা টিনশেডের ঘর তৈরি করবো বলে সিদ্ধান্ত নিয়েছি।

বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী নাজমা ও মহাদ্দিস জানায়, অফিস কক্ষে পাঠদানে তাদের সমস্যা হয়। অফিসে শিক্ষকদের মধ্যে কথোপকথন বা কোনো শিক্ষার্থীর অভিভাবক প্রধান শিক্ষকের সঙ্গে আলোচনা করতে থাকায় তাদের মনোযোগও নষ্ট হয়। এতে করে ব্যাহত হয় শিক্ষার সঠিক পরিবেশ।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, আমি কয়েক মাস হলো এখানে যোগদান করেছি। ইতিমধ্যেই নতুন বিল্ডিংয়ের জন্য বরাদ্দ চেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বরাদ্দ পেলে বিল্ডিং নির্মাণের কাজ শুরু করা হবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন