শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সংবাদ সংক্ষেপ

আপডেট : ২২ এপ্রিল ২০২১, ২১:৫২

কম্বাইন হারভেস্টার মেশিন প্রদান

চাটমোহর (পাবনা) সংবাদদাতা চাটমোহরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ধান কাটা ও মাড়াইয়ের জন্য কৃষকের মধ্যে কম্বাইন হারভেস্টার মেশিন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সৈকত ইসলামের সভাপতিত্বে মেশিন বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মো. আ. হামিদ মাস্টার।

বিনা মূল্যে ইফতার ও মাস্ক বিতরণ

রাজবাড়ী প্রতিনিধি রাজবাড়ীতে বুধবার সন্ধ্যায় দুই শতাধিক ভাসমান হতদরিদ্র, অসহায় ও প্রতিবন্ধীদের মধ্যে বিনা মূল্যে ইফতার ও মাস্ক বিতরণ করা হয়েছে। রাজবাড়ী শহরের বড়পুল চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে ইফতার বিতরণ করেন সামাজিক সংগঠন সচেতন রাজবাড়ীবাসী ফেসবুক গ্রুপ।

করোনায় বিপাকে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ

সুজানগর (পাবনা) সংবাদদাতা করোনার সংক্রমণ রোধে চলতি টানা দুই সপ্তাহের বিধিনিষেধে সুজানগরের শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ বিপাকে পড়েছেন। বিশেষ করে যে সব শ্রমজীবী মানুষ প্রতিদিনের খাবারের জন্য প্রতিদিন কাজ করেন তাদের বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে। সুজানগর পৌর বাজারের ভ্যানচালক আফতাব হোসেন বলেন, বিধিনিষেধের মধ্যে সংসারের ব্যয়ভার বহন করতে হিমশিম খাচ্ছি। বাজারে ঘণ্টার পর ঘণ্টা ভ্যান নিয়ে বসে থেকেও যাত্রী পাই না। এ অবস্থায় কীভাবে চলব। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রওশন আলী বলেন, শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের কষ্ট হচ্ছে। কিন্তু তার পরও সরকারি সিদ্ধান্ত মেনে চলতে হবে।

মাদকসেবীর বিরুদ্ধে মানববন্ধন

মান্দা (নওগাঁ) সংবাদদাতা মান্দায় বৃহস্পতিবার মাদকসেবী ও মাদক কারবারিদের আশ্রয়দাতাদের বিরুদ্ধে মানববন্ধন এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ভারশোঁ ইউনিয়ন নাগরিক সমাজের উদ্যোগে ইউনিয়ন পরিষদের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়। ভারশোঁ ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন এতে সভাপতিত্ব করেন।

কুমিল্লায় ধান কাটতে গেলেন ১২ শ্রমিক

আটোয়ারী (পঞ্চগড়) সংবাদদাতা হাওর এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ধান কাটা শ্রমিক সংকট মোকাবিলায় সরকারের বিশেষ ব্যবস্থাপনায় অংশ নিতে আটোয়ারী থেকে প্রথম দফায় ১২ জন কৃষি শ্রমিককে ধান কাটতে কুমিল্লায় পাঠানো হয়েছে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ, কৃষি বিভাগ, থানাপুলিশ ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি মাইক্রোবাসযোগে তাদের সেখানে পাঠানো হয়। উপজেলা কৃষি কর্মকর্তা জানান, দ্বিতীয় দফায় আরো ১৫ জন শ্রমিককে দক্ষিণাঞ্চলে পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

টেকেরহাট (মাদারীপুর) সংবাদদাতা রাজৈরে বৃহস্পতিবার জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেমিনার হলে স্বাস্থ্য বিভাগ আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো. আনিসুজ্জামান।

কৃষক মাঠ দিবস

ধোবাউড়া (ময়মনসিংহ) সংবাদদাতা ধোবাউড়ায় ইস্পাহানি-৭ জাতের হাইব্রিড ধানের কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নে ভেদীকুড়া গ্রামে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন কৃষিবিদ মাহামুদ হাসান, কৃষিবিদ মারুফ গনি প্রমুখ।

কর্মহীন ১০০ পরিবারকে খাদ্যসহায়তা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি চলমান করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া ১০০ পরিবারের মধ্যে বৃহস্পতিবার খাদ্যসহায়তা দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় ফারুকী পার্ক চত্বরে সামাজিক দূরত্ব নিশ্চিত করে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।