শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় বাঁশের চাটাই দিয়ে সেতু পারাপার!

আপডেট : ১২ জুন ২০২১, ২১:১৯

দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দার নাজিরপুর ইউনিয়নের মহিম খালের ওপর নির্মিত সেতুর সংযোগ সড়ক ভেঙে গেছে। এতে সেতু পারাপারে দুর্ভোগে রয়েছে ১০ গ্রামের মানুষ। তারা নিজ উদ্যোগে বাঁশ দিয়ে চাটাই তৈরি করে ঝুঁকি নিয়ে সেতু পার হচ্ছে।

ঐ ইউনিয়নের ১০টি গ্রামের মানুষের দুর্ভোগ লাঘবে ২০০৪ সালে মহিম খালের ওপর বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ একটি সেতু নির্মাণ করে। সেতুটি পার হয়ে গ্রামের মানুষ উপজেলা সদর, হাসপাতাল, ইউনিয়ন পরিষদ ও হাট-বাজারে যাতায়াত করে। কিন্তু সেতুর সংযোগ সড়ক ভেঙে যাওয়ার পর দীর্ঘদিনেও পুনরায় তা নির্মাণ করা হয়নি।। সরেজমিনে দেখা গেছে, সংযোগ সড়কের জায়গায় বাঁশ দিয়ে চাটাই তৈরি করে তার ওপর দিয়ে ঝুঁকি নিয়ে সেতু পারাপার হচ্ছেন স্থানীয়রা। স্থানীয় হাস্য ঘাগ্রা বলেন, এ সেতু দিয়ে ১০টি গ্রামের মানুষ যাতায়াত ও যানবাহনে পণ্য পরিবহন করত। সেতুটির সংযোগ সড়ক ভেঙে যাওয়ায় গ্রাম থেকে শহরে ধান, চাল ও কৃষিপণ্য যানবাহনে পরিবহন করা যাচ্ছে না। স্থানীয় নলছাপ্রা উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক কুপোতী ঘাগ্রা বলেন, বাঁশের চাটাই দিয়ে সেতু পার হয়ে বিদ্যালয়ে দুই শতাধিক শিক্ষার্থী পড়তে আসে। যাতায়াতের জন্য সংযোগ সড়ক না থাকায় শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে আসা-যাওয়া করতে হয়।

নাজিরপুর ইউপি চেয়ারম্যান আবদুল কুদ্দুছ বাবুল বলেন, সংযোগ সড়ক নির্মাণ করে দেওয়ার জন্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানানো হবে। সংযোগ সড়ক করা হলেই সেতু দিয়ে যাতায়াতে মানুষের ভোগান্তি কমবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মাহমুদুল হাসান বলেন, সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সেতুর সংযোগ সড়কটি করে দেওয়া হবে। সড়ক তৈরি করে দেওয়া হলে সেতু পারাপারে মানুষের আর দুর্ভোগ পোহাতে হবে না।