শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনার টিকা নিতে উপচে পড়া ভিড়

আপডেট : ২৭ জুলাই ২০২১, ২০:৩৬

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

আখাউড়ায় করোনার প্রকোপ বাড়ছেই। সেই সঙ্গে বাড়ছে করোনা টিকার প্রতি মানুষের আগ্রহ। গতকাল মঙ্গলবার দুপুরে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা নিতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। সরেজমিনে দেখা যায়, করোনার টিকা নেওয়ার জন্য আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের টিকা কর্নারের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন বিপুলসংখ্যক মানুষ ভিড় করছে। গাদাগাদি করে দাঁড়িয়ে আছে মানুষ। এতে উপেক্ষিত হচ্ছে সামাজিক দূরত্ব। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অন্যদিকে টিকাপ্রত্যাশীদের চাপে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে।

হাসপাতালে কথা হয় পৌর শহরের দেবগ্রাম থেকে সপরিবারে টিকা নিতে আসা সোহেল দেওয়ানের সঙ্গে। তিনি বলেন, ‘সকাল ৯টা থেকে অপেক্ষায় আছি, দুপুর ১২টায়ও সিরিয়াল পাইনি। একটি বুথের মাধ্যমে টিকা দেওয়ার জন্য এত ভিড় আর ভোগান্তি হচ্ছে। এখানে আরো দুই-তিনটা বুথ থাকলে এত গাদাগাদি হতো না।’

টিকা নিতে আসা সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে বা ভিড় এড়াতে হাসপাতাল কর্তৃপক্ষ কী ব্যবস্থা নিয়েছে, সে বিষয়ে জানতে চাইলে আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান রাশেদ বলেন, স্বাস্থ্যবিধি মানাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন। এখন প্রতিদিন গড়ে ২০০-৩০০ জন টিকা নিচ্ছেন। এই মুহূর্তে আমাদের টিকার বুথ বাড়ানোর কোনো পরিকল্পনা নেই। তবে ৮ থেকে ১২ আগস্ট পর্যন্ত উপজেলার প্রতিটি ইউনিয়ন পর্যায়ে টিকা দেওয়া হবে।