ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬
৩০ °সে


সৈয়দপুরে মমতার ফেরিওয়ালা

সৈয়দপুরে মমতার ফেরিওয়ালা
সৈয়দপুর (নীলফামারী) :বিশ্ব ভালবাসা দিবসে স্বেচ্ছাসেবী সংগঠন মমতার ফেরিওয়ালার দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ —ইত্তেফাক

একজন টানছে ভ্যান। কয়েকজন সদস্য খাবার, কাপড় নিয়ে আছে সেই ভ্যানে আর বাকি সদস্যরা হাঁটছে ভ্যানের পিছনে পিছনে। এভাবে মমতার ফেরিওয়ালা রাস্তায় অসহায় দুস্থদের দেখামাত্র বাড়িয়ে দিচ্ছে বিরিয়ানির প্যাকেট আর নতুন জামা।

আর এভাবেই বিশ্ব ভালোবাসা দিবসে ফুল, গিফট দেওয়া-নেওয়ার চিরাচরিত ধারণাকে পাল্টে দিয়ে গরিব দুস্থ ও সুবিধা বঞ্চিত শিশুদের খাবার আর কাপড় দিয়ে সৈয়দপুরের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘আমাদের প্রিয় সৈয়দপুর উদযাপন করেছে এক ব্যতিক্রমধর্মী ভালোবাসা দিবস।

ভালোবাসা দিবস উপলক্ষে সংগঠনের সদস্যরা এদিন দুটি গোলাপের দাম সর্বনিম্ন ১০০ টাকা করে যোগান দিয়ে সেই টাকায় অসহায়দের মুখে খাবার তুলে দিয়ে ব্যতিক্রম এই আয়োজন করে।

মমতার ফেরিওয়ালা নিয়ে এদিন আমাদের প্রিয় সৈয়দপুর’র এসরার আহমেদ, খালিদ আজম, নওশাদ আনসারী, সাজিদ সাজু, জীবন, আলমগীর, সৈয়দ মোস্তাকিম, সোহেল, রকি, রাজা, সোহাগ, ইব্রাহিম, আমিরসহ অন্য সদস্যরা সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত সৈয়দপুরের কয়াগোলাহাট, ধলাগাছ, জসিম বাজার ও ধলাগাছ মাদ্রাসায় শতাধিক অসহায় শিশুর মাঝে গিয়ে প্যাকেটজাত ওই বিরিয়ানির প্যাকেটগুলো বিতরণ করেন। সাথে শিশুদের দিয়েছে দেশপ্রেমের দীক্ষা। ধলাগাছ এলাকায় শিশুদের নিয়ে করেছে দেশকে জানো কুইজ প্রতিযোগিতা। পরে বিজয়ীদের মাঝে কাপড় আর পুরস্কারও বিতরণ করে সংগঠনটি।

সংগঠনের সদস্যরা জানায়, আমরা ৫০ টাকার গোলাপ খরিদ না করে পকেট খরচের সে টাকায় প্রতিবছর অসহায়দের খাবারের ব্যবস্থা করে থাকি। মূলত ভালোবাসার আসল মর্মটা সকলের কাছে তুলে ধরতেই প্রতিবছর ভালোবাসা দিবসটি আমরা এভাবেই পালন করে আসছি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন