ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
২৮ °সে


পিরোজপুরে আয়রন ব্রিজ ভেঙে দুর্ভোগে কয়েক হাজার মানুষ!

পিরোজপুরে আয়রন ব্রিজ ভেঙে দুর্ভোগে কয়েক হাজার মানুষ!
পিরোজপুর :সদর উপজেলার উমেদপুর খালের ওপর নির্মিত আয়রন ব্রিজটি ভেঙে যাওয়ায় চলাচলে দুর্ভোগে পড়েছে এলাকার হাজার হাজার মানুষ —ইত্তেফাক

পিরোজপুর অফিস

পিরোজপুর-পাড়েরহাট সড়কের সমান্তরাল উমেদপুর খালের একটি আয়রন ব্রিজ দুই সপ্তাহ আগে ভেঙে যাওয়ায় সদর উপজেলার দক্ষিণ বাঁশবাড়িয়া গ্রামসহ আশেপাশের এলাকার কয়েক হাজার লোক ও শিক্ষার্থী চরম দুর্ভোগ পোহাচ্ছে। গত ৩ ফেব্রুয়ারি রাতে সেতুটির মধ্যভাগ ভেঙে খালে পড়ে যায়। এরপর থেকে এলাকাবাসী ছোট নৌকায় ঝুঁকি নিয়ে খাল পারাপার হচ্ছে।

ব্রিজটির পূর্বদিকে রয়েছে দক্ষিণ বাঁশবাড়িয়া গ্রাম এবং পশ্চিম পাশে রয়েছে শংকরপাশা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্র, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মহিলা দাখিল মাদ্রাসা। এ ছাড়া, দক্ষিণ বাঁশবাড়িয়া গ্রামসহ পার্শ্ববর্তী কালিকাঠী, বাদোখালী, হরিণা গাজীপুর, বাদুরা গ্রামের ৬/৭ হাজার মানুষ আয়রন ব্রিজটি দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান, জেলা সদর, হাসপাতাল, ইউনিয়ন পরিষদ ও হাট বাজারে যাতায়াত করেন। স্থানীয় দোকানদার মোঃ ফারুক হোসেন বলেন, ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ ছিল।

দক্ষিণ বাঁশবাড়িয়া গ্রামের রাসেল খন্দকার বলেন, ব্রিজটি ভেঙে যাওয়ায় আমরা সমস্যায় পড়েছি। কৃষিপণ্য ও মালামাল নেওয়ার জন্য কয়েক কিলেমিটার ঘুরে ভ্যানে করে বাজারে যেতে হয়।

শংকরপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপন বলেন, খাল দিয়ে বালুভর্তি কার্গো ও ড্রেজার চলাচল করায় ব্রিজটির খুঁটি ক্ষতিগ্রস্ত হয়। এ কারণে ভেঙে পড়ে। নতুন ব্রিজ নির্মাণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কাছে দাবি জানানো হয়েছে। এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের পিরোজপুর সদর উপজেলা প্রকৌশলী আবদুস সাত্তার জানান, ভেঙে যাওয়া আয়রন ব্রিজের জায়গায় নতুন করে গার্ডার ব্রিজ নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন