ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
৩৪ °সে

পটুয়াখালীতে নির্বাচন সুষ্ঠু গ্রহণযোগ্য ও আইনানুগ করতে চাই .............ইসি রফিকুল ইসলাম

পটুয়াখালীতে নির্বাচন সুষ্ঠু  গ্রহণযোগ্য ও আইনানুগ  করতে চাই .............ইসি রফিকুল ইসলাম

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, যার ভোট সেই দিবে। যাকে উপযুক্ত মনে করবেন তাকে দিবেন। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। সুষ্ঠু গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচন করতে চাই আমরা। এজন্যই ভোট গ্রহণে ইভিএম পদ্ধতি ব্যবহার করা হচ্ছে। এই পদ্ধতিতে ভোট গ্রহণ শুরুর আগে ভোট দেওয়ার সুযোগ নেই, পরবর্তীতেও ভোট ঢুকিয়ে দেওয়ার সুয়োগ নেই। এই মেশিনে জালভোট ঠেকানো যায় এবং আইনানুগ ও সুষ্ঠু করা যায়।

গতকাল শুক্রবার সকালে পটুয়াখালী সরকারি কলেজ শিক্ষক মিলনায়তনে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম আরো বলেন, ভোটাররা কিভাবে ভোট প্রদান করবে, আপনারা কিভাবে ভোট গ্রহণ করবেন এজন্যই ভোটগ্রহণকারী কর্মকর্তাদের এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর সভপতিত্বে এই প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, বরিশালের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন ও পটুয়াখালী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জাকির হোসেন। অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাতি, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. খালিদ বিন রউফ। এই প্রশিক্ষণ কর্মশালায় সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬৭ জন শিক্ষক ভোট গ্রহণ কর্মকর্তা হিসেবে এই প্রশিক্ষণে অংশ নেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন