ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
৩৪ °সে


রাজশাহী বিভাগের ‘সেরা ১০ ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ নির্বাচিত

রাজশাহী বিভাগের ‘সেরা ১০ ইস্পাহানি  মির্জাপুর বাংলাবিদ’ নির্বাচিত
রাজশাহী :বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ তৃতীয় বর্ষের প্রতিযোগিতায় বিজয়ীরা —আজাহার উদ্দিন

স্টাফ রিপোর্টার, রাজশাহী

রাজশাহীর শহীদ মামুন মাহমুদ স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হলো বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ তৃতীয় বর্ষের প্রতিযোগিতা। শুক্রবার রাজশাহী বিভাগের বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও চ্যানেল আইয়ের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতায় অংশ নেয় রাজশাহীর বিভিন্ন সরকারি-বেসরকারি বিদ্যালয়ের প্রায় ১১শ’ শিক্ষার্থী।

প্রাথমিক বাছাই পর্ব শেষে মূল পর্বে ঢাকায় যাবার সুযোগ পেয়েছে রাজশাহী বিভাগের সেরা ১০ বাংলাবিদ। নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে ইস্পাহানি মির্জাপুর তৃতীয়বারের মতো এ আয়োজন করেছে।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. সুমাইয়া খানম এবং আবৃত্তি শিল্পী মাহীদুল ইসলাম। নির্বাচিতদের হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ও ইস্পাহানি টি-লিমিটেডের উইং ম্যানেজার জোয়ার্দ্দার মিজানুর রহমান।

ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে এ প্রতিযোগিতায় ৪০ নম্বরের সাহিত্য ও ব্যাকরণভিত্তিক বহুনির্বাচনী প্রশ্ন এবং ৩০ নম্বরের অনুধাবনমূলক প্রশ্নোত্তরের মাধ্যমে নির্বাচন করা হয় বিভাগীয় সেরা ২০ প্রতিযোগিকে। পরে উচ্চারণ, বানান ও ব্যাকরণের দক্ষতা যাচাইয়ের মাধ্যমে বিচারকদের চুলচেরা বিশ্লেষণে সেরা ১০ জন নির্বাচিত হয়ে ঢাকায় মূলপর্বে যাবার সুযোগ পায়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন