ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬
২৯ °সে

কক্সবাজার সদর উপজেলায় তরুণ-প্রবীণের লড়াই

কক্সবাজার সদর উপজেলায়  তরুণ-প্রবীণের লড়াই

সায়ীদ আলমগীর, কক্সবাজার প্রতিনিধি

আগামী ৩১ মার্চ কক্সবাজার সদরের উপজেলা পরিষদ নির্বাচন। সকাল-সন্ধ্যা চলছে প্রার্থী ও সমর্থকদের অবিশ্রান্ত প্রচারণা। বৈধ প্রার্থী হিসেবে পাঁচ চেয়ারম্যান প্রার্থী থাকলেও মাঠে সক্রিয় রয়েছে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, আওয়ামী লীগ নেতা সাবেক পৌর চেয়ারম্যান ঘোড়া প্রতীকের নুরুল আবছার ও আনারস প্রতীকের সেলিম আকবর। তবে প্রচার-প্রচারণায় এগিয়ে আছে জুয়েল ও আবছার। এটি তরুণ ও প্রৌঢ়ের যুদ্ধ বলে প্রচার পাচ্ছে।

প্রতীক বরাদ্দের পর থেকে পাড়ায় পাড়ায় চষে বেড়াচ্ছেন এ দুজন। আলাদা আলাদা টিমে ভাগ হয়ে ভোটারের দ্বারে দ্বারে যাচ্ছে দুই প্রার্থীর কর্মী-সমর্থক।

মাঠে বিএনপি ও জামায়াতের প্রার্থী হিসেবে আবদুল্লাহ আল মুর্শেদ ওরফে তারেক বিন মোক্তারকে গণ্য করেছিলেন ভোটাররা। কিন্তু হঠাত্ তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ায় সদরের পুরো হিসেব পাল্টে গেছে।

ঝিলংজার সাবেক চেয়ারম্যান মরহুম মৌলানা মোক্তার আহমদের ছেলে তারেক বিন মোক্তার মায়ের অসুস্থতাজনিত কারণ দেখিয়ে শেষ পর্যন্ত না লড়ার ঘোষণা দিয়েছেন। তিনি নৌকার প্রার্থী কায়সারুল হক জুয়েলকে মৌন সমর্থন দিয়েছেন বলে প্রচার পাচ্ছে।

মাঠে রয়েছেন ভাইস-চেয়ারম্যান প্রার্থী থেকে চেয়ারম্যান প্রার্থী হওয়া ঈদগাঁও ইসলামাবাদের মোহাম্মদ সেলিম আকবর (আনারস) এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী অধ্যাপক আতিকুর রহমান (লাঙ্গল)।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে বিরামহীন প্রচারণা চালাচ্ছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মুক্তিযোদ্ধা এসটিএম রাজা মিয়ার ছেলে শ্রমিকলীগ নেতা আমজাদ হোসেন ছোটন রাজা (টিউবওয়েল), পৌরসভার কাউন্সিলর কাজী মোরশেদ আহামদ বাবুর ছোট ভাই কটেজ মালিক সমিতির সভাপতি কাজী রাসেল আহমেদ নোবেল (গ্যাস সিলিন্ডার), ইকরা বীচ হোটেলের পরিচালক সদর বিএনপি নেতা চৌফলদণ্ডীর হাসান মুরাদ আনাচ (টিয়া পাখি), বৃহত্তর বীচ ব্যবসায়ী সমিতির সভাপতি সাংবাদিক আব্দুর রহমান (পালকি), কক্সবাজার জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম (উড়োজাহাজ), ঈদগাহ কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক কাইয়ুম উদ্দীন (চশমা), ঝিলংজা ইউনিয়নের মরহুম নবাব মিয়ার ছেলে রশিদ মিয়া (বই), খুরুস্কুল তেতৈয়ার স্বেচ্ছাসেবকলীগ নেতা কামাল উদ্দিন (তালা), ইসলামাবাদ ইউনিয়নের সাবেক মেম্বার বাবুল কান্তি দে (মাইক)।

আর নারী ভাইস চেয়ারম্যান পদে মাঠে ঘুরে বেড়াচ্ছেন পৌরসভার সাবেক কাউন্সিলর ও বর্তমান ভাইস চেয়ারম্যান হেলেনাজ তাহেরা (প্রজাপতি), কক্সবাজার জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ (পদ্মফুল) ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের (ফুটবল)।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন