ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬
২৫ °সে

চৌগাছায় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা

চৌগাছায় জমে উঠেছে  নির্বাচনী প্রচারণা

চৌগাছা (যশোর) সংবাদদাতা

আগামী ৩১ মার্চ যশোরের চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গ্রামে-গঞ্জে প্রচার-প্রচারণা বেশ জমে উঠেছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ সমর্থকরা গ্রামে গ্রামে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। নানাভাবে প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে উপজেলার এ জনপদ। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে চৌগাছা বাজারসহ গ্রামাঞ্চল। তবে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল নির্বাচনে অংশগ্রহণ না করায় বিগত নির্বাচনের মতো আমেজ নেই। এদিকে ভোটাররাও চুলচেরা বিশ্লেষণ করছেন। উপজেলা চেয়ারম্যান পদে কে বিজয়ের মুকুট পরবে তা জামায়াত বিএনপির ভোটারদের উপর নির্ভর করছে বলেও প্রচার রয়েছে। বিশ্লেষকরা মনে করছেন, জামায়াত বিএনপির ভোটাররা যে দিকে ঝুঁকবে সেই প্রার্থীরই পাস করার সম্ভাবনা রয়েছে।

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে আগামী ৩১ মার্চ চৌগাছা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী লড়ছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চৌগাছা পৌর আওয়ামী লীগের সদস্য ও চৌগাছা মৃধাপাড়া মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মোস্তানিচুর রহমান (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান (আনারস)।

উপজেলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন সাতজন প্রার্থী। তারা হলেন— বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশিষ জয় (মাইক), সাবেক পুলিশ কর্মকর্তা জসিম উদ্দীন (বই), সাবেক কাউন্সিলর সিদ্দিকুর রহমান (তালা), আজাদ রহমান (উড়োজাহাজ), শামিম রেজা (বাল্ব), আসাদুজ্জামান জেমস (চশমা), সামসুর রহমান টিয়া (টিউবওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুব মহিলা লীগের সভাপতি আকলিমা খাতুন লাখি (হাঁস), উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা নাসিমা খাতুন (কলস), উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদিকা কামরুননাহার শাহিন (ফুটবল), উপজেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি নাজমিন নাহার (ফ্যান), রিপা ইসলাম (প্রজাপতি)। উপজেলা নির্বাচন অফিসার কামাল আহমেদ জানান, আমরা নির্বাচনের জন্য প্রস্তুত আছি।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মারুফুল আলম জানান, চৌগাছায় কোনো ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই। নির্বাচন হবে সম্পূর্ণ সন্ত্রাস মুক্ত এবং নিরপেক্ষ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন