ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৫ °সে


সারাদেশে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত

সারাদেশে বিশ্ব যক্ষ্মা  দিবস পালিত
টাঙ্গাইল: বিশ্ব যক্ষ্মা দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা —ইত্তেফাক

ইত্তেফাক ডেস্ক

‘এখনই সময় অঙ্গীকার করার, যক্ষ্মামুক্ত বাংলাদেশ গড়ার’— এই প্রতিপাদ্যে রবিবার সারাদেশে বিশ্ব যক্ষ্মা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর-

মাদারীপুর: বিশ্ব যক্ষ্মা দিবস পালন উপলক্ষে জেলা সদর মাদারীপুরে র্যালি ও আলোচনা সভা হয়। জেলা স্বাস্থ্য বিভাগ, ডেমিয়েন ফাউন্ডেশন, জেলা নাটাব ও ব্র্যাক যৌথভাবে কর্মসূচি পালন করে। সদর হাসপাতাল থেকে র্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন এমওসিএস ডা. এস এম খলিলুজ্জামান। প্রধান অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. ফরিদ হোসেন মিঞা। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) মাদারীপুর জেলা কমিটির সভাপতি শাহজাহান খান, সাধারণ সম্পাদক এবিএম বজলুর রহমান মন্টু খান প্রমুখ।

মৌলভীবাজার: সিভিল সার্জন কার্যালয় থেকে ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের নেতৃত্বে বর্ণাঢ্য র্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা ইপিআই ভবনের হলরুমে আলোচনা সভা হয়। সিভিল সার্জন ডা. শাহজাহান কবির চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথি পাল কানুগো।

টাঙ্গাইল: সিভিল সার্জন অফিস, ডেমিয়েন ফাউন্ডেশন ও বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) টাঙ্গাইল জেলা শাখা যৌথভাবে র্যালি ও আলোচনা সভার আয়োজন করে। সকালে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিক্যাল কলেজ চত্বর থেকে শুরু হয়ে র্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টাঙ্গাইল প্রেসক্লাবে মিলিত হয়। প্রেসক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে আলোচনায় সভাপতিত্ব করেন নাটাব টাঙ্গাইল শাখার সভাপতি অ্যাডভোকেট খান মোহাম্মদ খালেদ। প্রধান অতিথি ছিলেন শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মোহাম্মদ নুরুল আমিন মিয়া। অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. শরীফ হোসেন খান, ডেমিয়েন ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক কবির মোহাম্মদ মনিরুল আজম খান প্রমুখ।

লালমনিরহাট: জেলা স্বাস্থ্য বিভাগ, নাটাব, আরডিআরএস ও অন্যান্য বেসরকারি সংস্থার যৌথ আয়োজনে সিভিল সার্জন অফিস থেকে র্যালি বের হয়। এ ছাড়া বিভিন্ন জেলা ও উপজেলায় অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন