ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
৩৩ °সে


ইলিশ ধরা বন্ধের প্রতিবাদে মত্স্যজীবীদের মানববন্ধন

ইলিশ ধরা বন্ধের প্রতিবাদে  মত্স্যজীবীদের মানববন্ধন
পাথরঘাটা (বরগুনা):৬৫ দিন ইলিশ ধরা বন্ধের প্রতিবাদে মত্স্যজীবীদের মানববন্ধন —ইত্তেফাক

ইত্তেফাক ডেস্ক

প্রজনন মৌসুমে ৬৫ দিন ইলিশ ধরা বন্ধের প্রতিবাদে বুধবার দেশের বিভিন্ন স্থানে মত্সজীবীরা মানববন্ধন করেছে। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

বাগেরহাট: বঙ্গোপসাগরে ২২ মে থেকে ৬৫ দিন ইলিশসহ সব ধরনের মত্স্য আহরণের সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে বাগেরহাটের মত্স্যজীবীরা। বাগেরহাট প্রেসক্লাবের সামনে জেলা মত্স্যজীবী আড়ত্দার সমিতি ও ট্রলার মালিক সমিতির ব্যানারে মানববন্ধন ও সমাবেশে শত-শত জেলে, ট্রলার মালিক, ট্রলার শ্রমিকসহ নেতারা উপস্থিত ছিলেন। সমাবেশে বক্তাব্য রাখেন, বাগেরহাট জেলা মত্স্যজীবী আড়ত্দার সমিতির সভাপতি এসএম আবেদ আলী, সাধারণ সম্পাদক অনুপ কুমার বিশ্বাস, ট্রলার মালিক মো. আক্কাস আলী, দুলাল বেপারী প্রমুখ।

পাথরঘাটা (বরগুনা): পাথরঘাটায় জেলা মত্সজীবী ট্রলার মালিক সমিতির আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে। পৌরশহরের শেখ রাসেল স্কয়ারে কাফনের কাপড় পরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন জেলার মত্সজীবীরা। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তাব্য রাখেন, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. জাবির হোসেন প্রমুখ।

মঠবাড়িয়া (পিরোজপুর): মঠবাড়িয়া উপজেলা মত্স্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী (ফিল্ড এ্যাসিসস্ট্যান্ট) মনিরুজ্জানের বিরুদ্ধে জেলে কার্ড দেয়ার নাম করে উেকাচ গ্রহণ, তালিকা প্রণয়নে স্বজন-প্রীতিসহ নানা অভিযোগে তার অপসারণের দাবিতে মানববন্ধন করেছে জেলেরা। শহরের শহীদ মিনার সম্মখ সড়কে উপজেলার বিভিন্ন এলাকার ভুক্তভোগী জেলে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে।

বাংলাদেশ ক্ষুদ্র মত্স্যজীবী জেলে সমিতির বেতমোর ইউনিয়ন সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, আওয়ামী মত্স্যজীবী লীগের পিরোজপুর জেলা কমিটির সহ সভাপতি মো. রফিকুল ইসলাম জালাল, জেলে আমজাদ হোসেন প্রমুখ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন