শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বগুড়া-রানীরহাট-দুর্গাপুর সড়ক বেহাল

আপডেট : ১৯ এপ্রিল ২০১৯, ২১:৩৬

বগুড়া ভায়া রানীরহাট-দুর্গাপুর সড়কটি প্রায় দুই বছর আগে থেকে যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এলজিইডির আওতায় এ সড়কটির কাহালু উপজেলার মালঞ্চা ইউনিয়ন পরিষদ থেকে পূর্ব দিকে বোলধর এবং মালঞ্চা বাজার থেকে দুর্গাপুর পর্যন্ত সড়কের বেশিরভাগ স্থানের কার্পেটিং উঠে গিয়ে বড় ধরনের গর্তের সৃষ্টি হওয়ায় ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্য দিয়ে এ সড়কে যান চলাচল করছে। প্রতিদিন এ সড়ক দিয়ে শতশত ভারি ও হালকা যানবাহন চলাচল করে থাকে। দক্ষিণ ও পশ্চিম কাহালুবাসীর জন্য সড়কটি জেলা সদরের সঙ্গে যোগাযোগ রক্ষাকারী একমাত্র পথ। বর্ষা মৌসুম শুরু হলেই সামান্য একটু বৃষ্টিতেই বড় বড় গর্ত হওয়া স্থানে হাঁটুপানি জমে গিয়ে পথচারী ও যান চলাচলে চরম বিঘ্ন ঘটে। বর্তমানে এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ভোগান্তির শেষ নেই এলাকার সাধারণ মানুষের।

সরেজমিনে দেখা যায়, সড়কের ইন্দুখুর, এরুইল বাজার, বোলধর, মালঞ্চা ঈদগাঁমাঠ, বিশা বাজার, নারকেলী, সাবানপুর নামক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

সড়ক সংস্কারের ব্যাপারে মালঞ্চা ইউপি চেয়ারম্যান মর্জিনা বেগম বলেন, আমি বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে কথা বলেছি।

মালঞ্চা এলাকার ব্যবসায়ী গোলজার হোসেন জানান, এ সড়কে ট্রাকে বিভিন্ন পণ্য পরিবহনে নানা সমস্যার সৃষ্টি হলেও সংশ্লিষ্ট দপ্তরের কোনো নজর নেই।

কাহালু উপজেলা প্রকৌশলী আহসান হাবিব বলেন, সড়কটি সংস্কারের জন্য গত বছর এ্যাস্টিমেট করে এলজিইডি’র আরসিইপি প্রকল্পে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন, এ প্রকল্পের প্রথম ফেজের কাজ শুরু হয়েছে। আমাদের এ প্রকল্পটি ২য় ফেজে রয়েছে। কবেনাগাদ সংস্কার কাজ শুরু হতে পারে তা তিনি বলতে পারেন না। তবে তিনি বলেন, বর্তমানে যেখানে বেশি সমস্যা হচ্ছে সেখানে ভাঙা ইট দিয়ে সাময়িকভাবে মেরামত করে দেওয়া হবে।