ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
৩০ °সে


বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন-সমাবেশ

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের  মানববন্ধন-সমাবেশ
ঈশ্বরদী (পাবনা):বেসরকারি শিক্ষকদের বেতন থেকে অবসর ভাতা ও কল্যাণ ট্রাস্ট্রের অর্থ ছয় হতে উন্নীত করে ১০ শতাংশ কর্তনের ঘোষণার প্রতিবাদে ও শতভাগ উত্সব বোনাস প্রদানের দাবিতে মানববন্ধন শেষে শিক্ষকদের বিক্ষোভ মিছিল —ইত্তেফাক

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ ট্রাস্টের ১০ ভাগ কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে বৃহস্পতিবার সারাদেশে মানববন্ধন ও সমাবেশ করেছেন শিক্ষক-কর্মচারীরা। তারা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

রংপুর: রংপুর প্রেসক্লাবের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতির আহবানে বেসরকারি স্কুল ও কলেজের শিক্ষকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়। বাংলাদেশ শিক্ষক সমিতি রংপুর জেলা সভাপতি শিক্ষক নেতা মাসুম হাসানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির রংপুর জেলা সভাপতি অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিয়া, বাংলাদেশ শিক্ষক সমিতির জেলা সাধারণ সমপাদক অধ্যক্ষ আতিয়ার রহমান প্রামানিক, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির যুগ্ম সমপাদক অধ্যাপক আব্দুল বাতেন প্রমুখ।

কিশোরগঞ্জ:কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের সামনে থেকে শিক্ষক-কর্মচারীরা মিছিল নিয়ে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ কার্যালয়ে গিয়ে সমাবেশ করেন। সমাবেশ শেষে ইউএনওর কাছে একটি স্মারকলিপি প্রদান করে। মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি আফজালুর রহমান খান, সাধারণ সম্পাদক মো. হুমায়ূন কবীর প্রমুখ।

ঝিনাইদহ: শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সদর উপজেলা শিক্ষক সমিতির সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও জেলা শাখার সভাপতি মহিউদ্দিন, শিক্ষক নেতা রিজাউল করিম, আঃ মমিন, আলমগীর হোসেন প্রমুখ।

নরসিংদী:এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০% কর্তনের প্রতিবাদে বৃহস্পতিবার নরসিংদীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষকরা। নরসিংদী সদর উপজেলা সংলগ্ন প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে। বাংলাদেশ শিক্ষক সমিতি নরসিংদী সদর উপজেলার পক্ষ থেকে এ কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় বক্তব্য রাখেন নরসিংদী সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মো. সামসুল আলম, ঢাবির সিনেট সদস্য রঞ্জিত কুমার সাহা, নরসিংদী জেলা শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক অহিদউজ্জামান প্রমুখ।

মুলাদী (বরিশাল): মুলাদী-মীরগঞ্জ সড়কের রেইন্ট্রিতলা এলাকায় উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক এনায়েত হোসেন, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক জসিম উদ্দীন প্রমুখ।

গঙ্গাচড়া (রংপুর): বাংলাদেশ শিক্ষক সমিতি, গঙ্গাচড়া উপজেলা শাখার উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুপস্থিতে স্মারকলিপি গ্রহণ করেন সহকারী কমিশনার (ভূমি) নাইম হাসান খান। এ সময় বাংলাদেশ শিক্ষক সমিতি, গঙ্গাচড়া উপজেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক প্রমাণিক, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মতিয়ার রহমানসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন|

এ ছাড়া, পিরোজপুরের স্বরূপকাঠি, বাগেরহাটের শরণখোলা, কুমিল্লার তিতাস, পাবনার ঈশ্বরদী, জামালপুরের বকশীগঞ্জ, নেত্রকোনার মদন, টাঙ্গাইলের বাসাইল ও ঘাটাইল, নোয়াখালীর কোম্পানীগঞ্জ, নরসিংদীর শিবপুরসহ সারাদেশে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা মানববন্ধন করেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন