ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬
৩৩ °সে


মমেক শিক্ষার্থীর শ্লীলতাহানির প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

মমেক শিক্ষার্থীর শ্লীলতাহানির  প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

দাবি মেনে নেওয়ার আশ্বাস

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে এক শিক্ষার্থীকে বহিরাগতরা শ্লীলতাহানির প্রতিবাদ এবং ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করাসহ ১১ দফা দাবিতে শনিবার দ্বিতীয় দিনের মতো আন্দোলন অব্যাহত রাখেন সাধারণ শিক্ষার্থীরা। এদিকে অভিযুক্ত বহিরাগতকে অবিলম্বে গ্রেফতারসহ ১১ দফা দাবি পর্যায়ক্রমে মেনে নেওয়ার আশ্বাসে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

কোতয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ১১দফা দাবিগুলো পর্যায়ক্রমে মেনে নেওয়ার আশ্বাসে আন্দোলন থেকে সরে দাঁড়িয়েছেন শিক্ষার্থীরা। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কলেজের অধ্যক্ষ ডা. আনোয়ার হোসেন জানান, ক্যাম্পাসের নিরাপত্তায় ও শিক্ষার্থীদের দাবিগুলো বিবেচনায় এনে সেগুলো বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। তবে আগামী ৩০ জুনের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না হলে আবারও আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

গত ১৫ মে সন্ধ্যায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজের এম-৫৫ ব্যাচের এক শিক্ষার্থী ক্যাম্পাসের ছাত্রী হোস্টেলে প্রবেশের সময় বহিরাগত বখাটে তার শ্লীলতাহানির চেষ্টা করে। ওই সময় গেটে দারোয়ান ছিল না। এর প্রতিবাদে বৃহস্পতিবার বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে। এদিকে শ্লীলতাহানির ঘটনায় ছাত্রী হোস্টেলের গেটে দায়িত্ব অবহেলায় দুই কর্মচারী সেলিম ও বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন