ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬
৩২ °সে


পঞ্চগড়ে বুড়িতিস্তা নদী খনন কাজের উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

পঞ্চগড়ে বুড়িতিস্তা নদী খনন কাজের উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার বুড়িতিস্তা নদীর ২০ কিলোমিটার পুনর্খনন কাজ শুরু হয়েছে। শনিবার দুপুরে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন আনুষ্ঠানিকভাবে এ খনন কাজের উদ্বোধন করেন।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে বুড়িতিস্তা নদীর কাদেরের মোড়ে উদ্বোধনী অনুষ্ঠানে পানি উন্নয়ন বোর্ডের রংপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোসি প্রসাদ ঘোষ, নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছান, দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানাত জামান চৌধুরী জর্জ, ট্রেপীগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান সরকার প্রমুখ বক্তব্য দেন।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, ৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুনর্খনন প্রকল্পের (প্রথম পর্যায়) ৬ কোটি ৪২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে পানি উন্নয়ন বোর্ড প্রকল্পটি বাস্তবায়ন করছে। এর মাধ্যমে বছরব্যাপী সেচ সুবিধা বৃদ্ধির ফলে কৃষি উত্পাদনও বৃদ্ধি হবে। ভারত থেকে আসা নদীটি বাংলাদেশে ২৪ কিলোমিটার প্রবাহিত হয়ে দেবীগঞ্জে করতোয়া নদীতে মিশেছে। সীমান্ত এলাকা হওয়ায় ৪ কিলোমিটার খনন থেকে বাদ দেওয়া হয়েছে। নদীটির ২০ মিটার প্রশস্ত এবং ৬ ফিট গভীর খনন করা হবে। খননের পর নদীটির উভয় পাড় সুরক্ষিত এবং লোক চলাচলের ব্যবস্থা করা হবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন