মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ট্রেনের যাত্রাবিরতির দাবিতে সান্তাহার স্টেশনে অবরোধ

আপডেট : ১৯ মে ২০১৯, ২১:৩৯

বগুড়ার সান্তাহার জংশন স্টেশনে পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে রবিবার দুপুরে দিনাজপুর থেকে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেন অবরোধ করা হয়েছে। সান্তাহার স্টেশনে ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহ্বানে কয়েক হাজার মানুষ ট্রেন অবরোধ কর্মসূচিতে অংশগ্রহণ করে। দুপুর ১২টা ২০ মিনিটে ট্রেনটি স্টেশনে প্রবেশ করার পর  আন্দোলনকারীরা প্রায় ৩০ মিনিট ট্রেনটি অবরোধ করে রাখে। এ সময় আন্দোলনকারীরা ট্রেন যাত্রাবিরতির দাবিতে নানা স্লোগান দিয়ে স্টেশন চত্বর মুখরিত করে রাখে। পরে ১২টা ৫০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে সান্তাহার স্টেশন ছেড়ে যায়।

অবরোধ কর্মসূচিতে বক্তব্য রাখেন, যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সাবেক সংসদ সদস্য কছিম উদ্দীন আহম্মেদ, যুগ্ম আহ্বায়ক সাজেদুল ইসলাম, সান্তাহার প্রেসক্লাবের সভাপতি গোলাম আম্বিয়া, সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম, সাবেক পৌর মেয়র ফিরোজ মো. কামরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিসরুল হামিদ, উপজেলা কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি শাহিনুর রহমান, নারী নেত্রী শাহানাজ মোমতাজ, আদমদীঘি থানা যুবদলের সভাপতি মাহাফুজুল হক, পৌর যুবদলের সভাপতি মামুনুর রশিদ মামুন, সহকারী অধ্যাপক মাসুদ রানা, আওয়ামী লীগ নেতা আসলাম সিকদার প্রমুখ।

আগামী ২৫ মে থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি পঞ্চগড় ঢাকার মধ্যে চলাচল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ট্রেনটির উদ্বোধন করবেন। পঞ্চগড় থেকে ট্রেনটি যাত্রা করে ঠাকুরগাঁও, দিনাজপুর ও পার্বতীপুর যাত্রাবিরতি দিয়ে ঢাকায় পৌঁছাবে। গুরুত্বপূর্ণ জংশন স্টেশন হওয়া সত্ত্বেও সান্তাহার জংশন স্টেশনে যাত্রাবিরতি না দেওয়ায় পঞ্চগড় ট্রেন যাত্রাবিরতি বাস্তবায়ন কমিটি প্রায় চারদিন ধরে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।