বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাগরপুরে সংস্কার করতে গিয়ে খেলার মাঠ বেহাল

আপডেট : ১৯ মে ২০১৯, ২১:৪২

নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা

নাগরপুর উপজেলার ঐতিহ্যবাহী খেলার মাঠ ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয় খেলার মাঠ। যা স্থানীয়ভাবে ধুবড়িয়া মাঠ হিসেবে পরিচিত। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক খোরশেদ আলম বাবুল, বিপিএল মাতানো হার্ড হিটার ব্যাটসম্যান নাজমুল হক মিলন এই মাঠেরই খেলোয়াড়। অথচ মাঠ সংস্কারের নামে প্রায় তিন মাস ধরে এই মাঠের সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। রমজান মাসের জন্য স্কুলকলেজ বন্ধ থাকায় বিকাল হলে ছোট থেকে বড়রা ছুটে আসে খেলার মাঠে। ফুটবল, ক্রিকেট খেলা ছাড়াও শরীর চর্চা করতে আসে বিভিন্ন বয়সের লোকজন। বৃদ্ধরা বিকেলে মাঠে বসে প্রাকৃতিক পরিবেশে বসে তাদের প্রাণ জুড়ান।

কিন্তু প্রায় তিন মাস যাবত্ টাঙ্গাইলের নাগরপুরের ধুবড়িয়া খেলার মাঠটি এখন পর্যন্ত অবহেলায় পড়ে আছে। ১৭-১৮ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৯ টন খাদ্যের বিনিময়ে মাঠটি সংস্কার কাজের কর্মসূচি দেয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস। পুরনো ঐতিহ্যবাহী মাঠটির বিভিন্ন স্থানে বন্যা ও বৃষ্টির পানি জমে থাকার কারণে মাঠটি মেরামত করার জন্য তত্কালিন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম প্রকল্পটি বরাদ্দ দেন। এখন মাঠ মেরামতের নামে চলছে নানা অনিয়ম। মাঠের বিভিন্ন স্থানে ট্রাক্টর দিয়ে মাটি ফেলে স্তূপ করে রেখেছে প্রকল্পের সভাপতি ও সাধারণ সম্পাদক।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মাঠের বিভিন্ন স্থানে মাটির বড় বড় স্তূপ পড়ে আছে। মাঠে নেই কোনো ক্রীড়ামোদী। মাঠের এক কোনে ছোট ছোট বাচ্চারা ফুটবল খেলছে। তারা জানায়, মাঠের এই অবস্থায় তাদের খেলাধুলা করতে অসুবিধা হচ্ছে।

প্রকল্পের সভাপতি শাহাবুল আলম দুলাল বলেন, আমি এ প্রকল্পের সভাপতি থাকায় এ পর্যন্ত সোয়া পাঁচ টন মাল উত্তোলন করে সে মোতাবেক মাটি ফেলেছি বরাদ্দকৃত বাকি মালামাল পেলে কাজ সম্পন্ন করবো।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেগম শাহীন জানান, প্রকল্পের যে পরিমাণ মাল ছাড় দিয়েছি সেটুকু কাজ সম্পন্ন করেনি। তাই পরের কিস্তির মাল ছাড়তে বিলম্ব হচ্ছে। আশা করছি খুব দ্রুতই এর সমাধান করতে পারবো।