ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
২৯ °সে


কমলগঞ্জে শ্রমিক-পঞ্চায়েত সংঘর্ষে আহত আট

কাজ বন্ধ
কমলগঞ্জে শ্রমিক-পঞ্চায়েত সংঘর্ষে আহত আট

কমলগঞ্জ (মৌলভীবাজার) সংবাদদাতা

কমলগঞ্জ উপজেলার ন্যাশনাল টি কোম্পানির (এনটিসি) পাত্রখোলা চা বাগানে শ্রমিক-পঞ্চায়েত দুই পক্ষের সংঘর্ষে আটজন আহত হয়েছেন। সংঘর্ষের পর সোমবার পাতি উত্তোলন না বন্ধ রয়েছে। ঘরের দাবি করায় ১৬ জন শ্রমিককে বরখাস্ত ও ঘর মেরামতসহ বিভিন্ন সমস্যা নিয়ে কথা কাটাকাটির জের ধরে গতকাল সোমবার সকাল সাড়ে ৭টায় চা বাগানের অফিস এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাগানে তাত্ক্ষণিক পুলিশ মোতায়েন করা হয়।

মাখন ছত্রী, আমিনুল ইসলাম, দুলাল ছত্রী, আয়ুব মিয়া, গোপাল কূর্মীসহ অর্ধশতাধিক শ্রমিক বলেন, চা বাগানের পঞ্চায়েত সভাপতি দেবাশীষ চক্রবর্তী সিপন চা বাগানটিকে অত্যাচার করে রাখছে। সভাপতিকে না বলে কিছুদিন পূর্বে শ্রমিকরা ম্যানেজারকে ঘর মেরামতের দাবি করায় বাগানের নিরীহ ১৬ জন শ্রমিককে বরখাস্ত করা হয়। তাদের মধ্যে একজনকে ৯০ ধারায় বরখাস্ত করা হয়।

তবে অভিযোগ অস্বীকার করে পাত্রখোলা চা বাগান পঞ্চায়েত সভাপতি দেবাশীষ চক্রবর্তী সিপন বলেন, শ্রমিকদের ঘর মেরামতসহ নানা দাবি নিয়ে সকালে ম্যানেজারের সঙ্গে কথা বলার কারণে নির্বাচনে প্রতিপক্ষকরা কথা কাটাকাটির পর হামলা চালায়। চাঁদা আদায়সহ এ ধরনের কোনো অভিযোগ নেই।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাম ভজন কৈরী বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমানের উপস্থিতিতে বাগান ব্যবস্থাপনা পক্ষ ও আন্দোলনকারী চা শ্রমিকদের সঙ্গে দীর্ঘ সময় আলোচনা করে একটি সিদ্ধান্তে পৌঁছানো গেছে। সিদ্ধান্ত মোতাবেক আগামী রবিবার কমলগঞ্জ উপজেলা পরিষদে বসে এ সমস্যার সমাধান করা হবে।

পত্রখোলা চা বাগান ব্যবস্থাপক সফিকুল ইসলাম বলেন, শ্রমিকদের বরখাস্তের কোনো ঘটনা ঘটেনি। যেটা ঘটেছিল আগেই তা সমাধান হয়েছে। এখন তাদের দুই পক্ষ একে অন্যের মধ্যে সমস্যা নিয়ে সংঘর্ষ বাধে। এ ঘটনায় বাগানে কোনো কাজ হয়নি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন