ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
৩২ °সে


উন্নয়ন মেলায় জব কর্নার স্টল

কর্মসংস্থানের সুযোগ ২৯৭ জন বেকারের

কর্মসংস্থানের সুযোগ  ২৯৭ জন বেকারের
নরসিংদী: চাকরিপ্রাপ্তদের হাতে নিয়োগপত্র তুলে দিচ্ছেন জেলা প্রশাসক —ইত্তেফাক

নরসিংদী প্রতিনিধি

উন্নয়ন মেলার জব কর্নার স্টলে আবেদন করে চাকরির সুযোগ হয়েছে ২৯৭ জন বেকারের। নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নিজস্ব চিন্তাপ্রসূত জব কর্নারের মূল লক্ষ্য ছিল শিল্পাঞ্চলখ্যাত নরসিংদী জেলায় বেকারত্বের হার কমানো। সোমবার জেলা প্রশাসন আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলায় স্থাপিত ‘জব কর্নার’ এর মাধ্যমে চাকরিপ্রাপ্তদের মাঝে আনুষ্ঠানিক নিয়োগপত্র বিতরণ করা হয়েছে।

উন্নয়ন মেলায় প্রাণ আরএফএল গ্রুপ, রিজেন্ট ফেব্রিক্স, মমিন টেক্স, আবেদ টেক্স, ড্রিম হলিডে পার্ক, স্যামসাং, আল আমিন ফেব্রিক্স, নদী বাংলা গ্রুপ, আরহাম পেপার মিলস, সোনালী গ্রুপ, অঞ্জনস, রকেট মোবাইল ব্যাংকিং, এম এম কে ডাইং, ডায়মন্ড ওয়ার্ল্ড, পাকিজা গ্রুপ, আর টেক্স ও তিতিল ফার্নিচারসহ অন্যান্য শিল্প প্রতিষ্ঠানের পক্ষে সিভি গ্রহণ করা হয়। মেলায় এক হাজার ৭শ বেকার যুবক-যুবতী বায়োডাটা জমা দেন। ইতোমধ্যে সংগৃহীত কাগজপত্রের মধ্য থেকে যোগ্যতা অনুযায়ী যাচাই-বাছাই করে ২৯৭ জনকে নিয়োগ দেয় শিল্প প্রতিষ্ঠানগুলো। এ সকল বেকার যুবক-যুবতীদের নিয়োগপত্র তুলে দেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। ওইদিন নরসিংদীর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নিয়োগপত্র প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানবীর মোহাম্মদ আজিম, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান প্রমুখ।

জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, উন্নয়ন মেলার মাধ্যমে বেকারদের চাকরির সুযোগ করে দিয়েছি। এজন্য আমাকে নরসিংদীর শিল্প প্রতিষ্ঠান মালিক ও এনসিসিসিআই নেতৃবৃন্দ সহযোগিতা করেছেন। যার ফলে ইতিমধ্যে ২৯৭ জন বেকারের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে। নরসিংদীর অন্যান্য বৃহত্ শিল্প প্রতিষ্ঠানসমূহও এ উদ্যোগের সাথে শামিল হবে এবং পর্যায়ক্রমে শুধু উন্নয়ন মেলা নয়, বিভিন্ন জাতীয় দিবসে জব কর্নারের স্টল স্থাপন করা হবে। পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে একটি অ্যাপস তৈরি করা হচ্ছে। ওই অ্যাপসের মাধ্যমে চাকরি প্রত্যাশিরা ঘরে বসে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন