শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নেত্রকোনায় সেতু নির্মাণ কাজ শেষ না হওয়ায় দুর্ভোগ চরমে

আপডেট : ২৪ মে ২০১৯, ২১:৩৯

নেই বিকল্প সড়ক

২০১৮ সালের ১৬ জুন সেতুটির কাজ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু অদ্যাবধি শেষ হয়নি

gনেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা কলমাকান্দা সড়কের সিধলী বাজারের সন্নিকটে রাজাপুর খালের উপর নির্মিত পাকা সেতুর নির্মাণ কাজ শেষ না হওয়ায় জনসাধারণ ও যানবাহন চলাচলে সমস্যার সৃষ্টি হচ্ছে। জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে।

এলজিইডির অর্থায়নে ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর থেকে সেতুর কাজ শুরু করে ২০১৮ সালের ১৬ জুন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু অদ্যাবধি তা শেষ হয়নি। সেতু নির্মাণকালীন কোনো বিকল্প সড়ক নির্মাণ না করায় দুর্ভোগ এখন এই এলাকার জনসাধারণের দুঃখে পরিণত হয়েছে।

কলমাকান্দার ঘনিচা গ্রামের বাসিন্দা ব্যবসায়ী ফরিদুজ্জামান তালুকদার বলেন, রাজাপুর সেতুটি নির্মাণের দীর্ঘসূত্রিতার জন্য এখন এই দুই উপজেলার কয়েক লাখ মানুষ রীতিমতো অতিষ্ঠ হয়ে পড়ছে। এলজিইডি কর্তৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠানের চরম গাফিলতির কারণেই এমনটি হয়েছে।

নেত্রকোনা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামান বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠান সময়ক্ষেপণ করায় নির্ধারিত সময়ে নির্মাণ কাজ শেষ করতে পারেনি। দ্রুত কাজ শেষ করতে ঠিকাদারি প্রতিষ্ঠানকে নোটিস দেওয়া হয়েছে। এখন কাজের গতি এগোচ্ছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান রিজভী কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী হোসাইন আহম্মেদ ওরফে পান্না বলেন, এতবড় সেতুটির কাজে কোনো বিকল্প পথই ধরা ছিল না। এজন্য সমস্যার সৃষ্টি হয়েছে। তবে সেতুর নির্মাণ কাজ দ্রুত শেষ করার লক্ষ্যে কাজ এগোচ্ছে।