শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নোয়াপাড়া চা বাগানে শ্রমিক ধর্মঘট

আপডেট : ২৫ মে ২০১৯, ২১:৪৭

মাধবপুর (হবিগঞ্জ) সংবাদদাতা

মাধবপুর উপজেলার নোয়াপাড়া চা বাগান ম্যানেজার ফখরুল ইসলাম ফরিদীর অপসারণের দাবিতে শনিবার থেকে চা বাগানের সকল প্রকার কাজকর্ম বন্ধ রেখে শ্রমিক ধর্মঘট শুরু করেছে সাড়ে ৯শ শ্রমিক। দুপুরে নোয়াপাড়া চা বাগানে গিয়ে দেখা গেছে, বাগানের নাচঘরে শ্রমিকরা অবস্থান নিয়ে ম্যানেজারের অপসারণ দাবি করছে।

চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি কমেট নায়েক ও সম্পাদক মনি লাল বাউড়ি জানান, দীর্ঘদিন ধরে নোয়াপাড়া চা বাগানের শ্রমিকরা ৩৫ দফা দাবি আদায়ের জন্য আন্দোলন করে আসছে। শনিবার সকালে শ্রমিক নেতৃবৃন্দ ম্যনেজারের সাথে এ বিষয়ে কথা বলতে গেলে ম্যনেজার নেতৃবৃন্দের সাথে খারাপ ব্যবহার করে তাড়িয়ে দিয়েছেন। তারা চা শ্রমিকদের স্বার্থবিরোধী কার্যক্রমের জন্য বাগানের টিলা বাবু পণ্ডিত রবিদাসেরও অপসারণ দাবি করেছেন।

এ বিষয়ে নোয়াপাড়া চা বাগান ম্যানেজার ফখরুল ইসলাম ফরিদী বলেন, সকালে শ্রমিক নেতৃবৃন্দের সাথে তিনি কোনো খারাপ ব্যবহার করেননি। কথা কাটাকাটির এক পর্যায়ে এখন যা তুরা বললে শ্রমিকরা উত্তেজিত হয়ে চা বাগানের কাজকর্ম বন্ধ রেখেছে।

লস্করপুর ভ্যালী সভাপতি রবীন্দ্র গৌড় বলেন, সম্পাদক অনিরুদ্ধ বাড়াইক ও কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নৃপেন পালসহ নোয়াপাড়া চা বাগানে তারা এসেছেন। সমস্যা নিরসনে শ্রমিকদের সাথে আলোচনা অব্যাহত রেখেছেন।